BRAKING NEWS

অগ্নিপথ প্রকল্প দেশের নিরাপত্তা ব্যবস্থার জন্য বিপজ্জনক: কংগ্রেসের রোহিত চৌধুরী

নয়াদিল্লি, ২ জানুয়ারি (হি.স.) : অগ্নিপথ প্রকল্প দেশের নিরাপত্তা ব্যবস্থার জন্য বিপজ্জনক, মঙ্গলবার একথা বলেন কংগ্রেসের প্রাক্তন সেনা বিভাগের জাতীয় সভাপতি, কর্নেল (প্রবীণ) রোহিত চৌধুরী। তিনি মঙ্গলবার দলের সদর দফতরে আয়োজিত এক সংবাদিক সম্মেলনে একথা বলেন।

রোহিত চৌধুরী আরও বলেন, অগ্নিপথ প্রকল্প দেশের নিরাপত্তা ব্যবস্থার জন্য অত্যন্ত বিপজ্জনক এবং মারাত্মক। প্রাক্তন সেনাপ্রধান এম এম নারাভানে নিজেই তাঁর বইয়ে লিখেছেন যে অগ্নিপথ প্রকল্পটি সেনাবাহিনীর জন্য ভালো পরিকল্পনা ছিল না। প্রাক্তন প্রধান এম এম নারাভানের জানিয়েছিলেন, তিনি যে প্রকল্প চেয়েছিলেন সেটি এটা নয়।
এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, সবচেয়ে বড় বিষয় হল নিয়োগ বাতিল করা হয়েছে, তাতে আবেদনকারীদের কাছ থেকে ফর্ম ফি বাবদ ১০০ কোটি টাকার বেশি আদায় করা হয়েছে। এবার ১০০ কোটি টাকার ‘নিয়োগ কেলেঙ্কারি’ হয়েছে! এর জন্য দায়ী কে? চৌধুরী বলেন যে অগ্নিপথ প্রকল্প চালু করার আগে, সেনাবাহিনী, বিমান বাহিনী এবং নৌবাহিনীতে ১.৫ লক্ষেরও বেশি ১.৫ লক্ষেরও বেশি আবেদনপত্র জমা পড়েছিল, কিন্তু এই প্রকল্প চালুর পরে মোদী সরকার তাঁদের স্বপ্নকে চুরমার করে দিয়েছে। সাত হাজার যুবক বিমান বাহিনীতে যোগদানের চিঠির জন্য অপেক্ষা করলেও তাদের চিঠি দেওয়া হয়নি। আমাদের দাবি হল সেনা-বিমান বাহিনীতে ১০০টি শূন্যপদ পূরণের জন্য যে ১.৫ লক্ষেরও বেশি আবেদনপত্র জমা পড়েছে, তার মধ্য থেকে অবিলম্বে নিয়োগ করা হোক। নিয়োগ ফির নামে যে ১০০ কোটি টাকার বেশি আদায় করা হয়েছে তার হিসাব দেশকে দিতে হবে। ৬৪ যুবকের আত্মহত্যার জন্য দায়ী কে? এই ১.৫ লক্ষ যুবকদের যথাযথ সম্মান এবং বয়সে ছাড় দেওয়া উচিত বলেও এদিন মন্তব্য করেন রোহিত চৌধুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *