BRAKING NEWS

ইউক্রেনের হামলায় যুদ্ধজাহাজে ক্ষতি, মানল রাশিয়া

মস্কো, ২৬ ডিসেম্বর (হি.স.) : কৃষ্ণ সাগরের একটি বন্দরে ইউক্রেনের বিমান হামলায় রুশ যুদ্ধজাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে স্বীকার করেছে মস্কো। মঙ্গলবার সকালে রাশিয়া অধিকৃত ক্রিমিয়ার ফিওডোসিয়ায় এ হামলার ঘটনা ঘটে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, বৃহৎ অবতরণকারী জাহাজ নভোচেরকাস্কে ইউক্রেনের বিমান হামলা হয়েছে। ইউক্রেনের বিমান বাহিনীর প্রধান এর আগে বলেন, তাদের যুদ্ধবিমান জাহাজটি ধ্বংস করে দিয়েছে।

এই হামলায় একজনের প্রাণ গেছে। ক্রিমিয়ার রাশিয়াপন্থি প্রশাসনিক প্রধান সের্গেই আকসিয়োনভ এ তথ্য জানান। বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গেছে। তিনি বলেন, ছয়টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। গুটিকয়েক লোককে অস্থায়ী আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে। এখন বন্দরের কাজকর্ম স্বাভাবিকভাবে চলছে। হামলার পর লেগে যাওয়া আগুন নিয়ন্ত্রণে রয়েছে।
এদিকে, রাশিয়া মিকোলেইভ শহর থেকে ১২৫ কিলোমিটার দূরে ইউক্রেনের দুটি সু-২৪ বোমারু বিমান ভূপাতিত করেছে, এমন দাবি অস্বীকার করেছেন ইউক্রেনের বিমান বাহিনীর মুখপাত্র। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু দাবি করেছেন যে, সৈন্যরা পূর্ব ইউক্রেনে ম্যারিঙ্কা শহর দখলে নিয়েছে। ইউক্রেন এমন দাবিও উড়িয়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *