BRAKING NEWS

আগামী ২৭ – ২৯ ডিসেম্বর দুর্গাপুরে অনুষ্ঠিত হবে ৪২তম জাতীয় যোগাসন প্রতিযোগিতা

দুর্গাপুর, ২২ ডিসেম্বর (হি. স.) : রাজ্যে প্রথমবার হতে চলছে জাতীয় যোগাসন প্রতিযোগিতা। আগামী ২৭ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত ৪২তম জাতীয় যোগাসন প্রতিযোগিতা অনুষ্ঠিত দুর্গাপুরের সিধু কানু ইনডোর স্টেডিয়ামে। শুক্রাবার দুর্গাপুরে এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালো ইন্ডিয়ান যোগা ফেডারেশন ও পশ্চিম বর্ধমান ডিস্ট্রিক্ট ফিজিক্যাল কালচার অ্যাসোসিয়েশন।

জানা গেছে, দুর্গাপুর সিধু কানু স্টেডিয়ামে জাতীয় যোগাসন প্রতিযোগিতাটি অনুষ্টিত হবে। দেশের ২৫টি রাজ্য থেকে ৭০০ জনেরও বেশি পুরুষ ও মহিলা অংশ নেবেন। এছাড়াও অফিসিয়াল হিসেবে থাকবেন ১০০ জন বিচারক থাকবেন দেড়’শ জন। সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন এডিডিএ –এর ভাইস চেয়ারম্যান কবি দত্ত, ইন্ডিয়ান যোগা ফেডারেশনের কোষাধ্যক্ষ মৃন্ময় সাহা, চাম্পিয়নশীপের সাংগঠনিক সম্পাদক সুপ্রিয় গাঙ্গুলী, সুব্রত রায়, কোষাধ্যক্ষ তরুণ মুখোপাধ্যায়, জাতীয় যোগাসন চ্যাম্পিয়নশিপের ২০২৩-২৪ এর মিট ডাইরেক্টর সীমা দত্ত চ্যাটার্জী সহ অন্যান্য কর্মকর্তারা।
এদিন পশ্চিম বর্ধমান ডিস্ট্রিক্ট ফিজিক্যাল কালচার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সুব্রত রায় বলেন, ” পুরুষ ও মহিলা উভয় বিভাগের বয়স অনুপাতে ৮ করে গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারিদের পুরস্কারের পদক থাকছে। ২৭ ডিসেম্বর দুপুরে উদ্বোধনের বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শহর পরিক্রমা হবে। তারপর পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠান শুরু হবে।”

আর এক সম্পাদক সুপ্রিয় গাঙ্গুলি বলেন,” ২৫টি রাজ্যের প্রায় ৭০০ প্রতিযোগি ও তাদের কোচ, অবিভাবকদের থাকা খাওয়ার ব্যাবস্থা করা হয়েছে। থাকার জায়গা থেকে নির্দিষ্ট সময়ে প্রতিযোগিতার স্থানে নিয়ে যাওয়া আসার জন্য বাসের ব্যাবস্থা থাকবে।” চ্যাম্পিয়ান শিপের মিট ডাইরেক্টর সীমা দত্ত চ্যাটার্জী বলেন, ” এটা সৌভাগ্যের দুর্গাপুরে জাতীয় স্তরে যোগাসন প্রতিযোগিতা হচ্ছে। এটা রাজ্য তথা পশ্চিম বর্ধমান জেলার পড়ুয়াদের খেলাধূলায় অনুপ্রানিত করবে এগিয়ে নিয়ে যাবে।”
ইন্ডিয়ান যোগা ফেডারেশনের কোষাধ্যক্ষ মৃন্ময় সাহা বলেন,” মানুষকে সুস্থ ও নিরোগ রাখার জন্য যোগাসন দরকার। পশ্চিমবংলা যোগাসনের পীঠস্থান। গত বছর পদুচেরিতে জাতীয় যোগাসন প্রতিযোগিতায় বাংলা চ্যাম্পিয়ান হয়। এবং পুরুষ ও মহিলা টিম আলাদা করে চ্যাম্পিয়ান হয়। এই প্রথমবার পশ্চিমবঙ্গে জাতীয় যোগাসন চ্যাম্পিয়ানশিপ হচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *