BRAKING NEWS

নিয়োগ দুর্নীতি মামলায় ফের গ্রেফতার ১

কলকাতা, ১৭ অক্টোবর (হি.স.): নিয়োগ দুর্নীতি মামলায় ফের গ্রেফতার। এস বসু রায় অ্যান্ড কোম্পানির আরও এক কর্তা গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পার্থ সেনের পর কৌশিক মাজিকে গ্রেফতার করেছে এবার সিবিআই সিবিআই। নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাঁকে।

অযোগ্য প্রার্থীদের চাকরির জন্য তালিকা তৈরির অভিযোগ এস বসু রায় অ্যান্ড কোম্পানির বিরুদ্ধে। মূলত, দক্ষিণ কলকাতার সংস্থা এস বসু রায় অ্যান্ড কোম্পানি। প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মামলাতে ইতিমধ্যেই আতসকাচের তলায় এসেছে এই সংস্থা। গত মাসে এই সংস্থার অংশীদার কৌশিক মাজিকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

সিবিআই সূত্রে দাবি করা হয়, তাঁর থেকে মূলত যে বিষয়গুলি জানতে চাওয়া হয়েছিল, তা হল কার মাধ্যমে তাঁদের সংস্থাকে ওএমআর শিট মূল্যায়নের বরাত দিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ ? কী কী চুক্তি হয়েছিল ? প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ও তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যর সঙ্গে কতবার বৈঠক হয়েছিল ? তিনি কী কী নির্দেশ দিতেন ?

স্কুলে নিয়োগ দুর্নীতির নেপথ্যে, ওএমআর শিটে কারচুপির অভিযোগ বারবার উঠেছে। এসএসসি-র নিয়োগ দুর্নীতির ক্ষেত্রে যেমন নাম জড়িয়েছিল ওএমআর শিট মূল্যায়নকারী সংস্থা নাইসা-র। গ্রেফতার হয়েছিলেন সংস্থার ভাইস প্রেসিডেন্ট নীলাদ্রি দাস। সম্প্রতি ওএমআর শিট বিকৃতিকাণ্ডে গ্রেফতার করে সিবিআই। আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করে সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *