BRAKING NEWS

গত পাঁচদিনে ১০ জন অপ্রাপ্তবয়স্ক ও একজন নিরুদ্দিষ্ট পুরুষ উদ্ধার আরপিএফ-এর হাতে গ্রেফতার রেলওয়ে টিকিটের অবৈধ বিক্রিকাণ্ডে জড়িত দালাল

গুয়াহাটি, ৯ মে (হি.স.) : গত পাঁচদিনে, ৪ থেকে ৮ মে-র মধ্যে তালাশির সময় উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের অধীনস্থ রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) বিভিন্ন ট্রেন এবং রেলওয়ে স্টেশন থেকে সফলভাবে ১০ জন অপ্রাপ্তবয়স্ক ও একজন পুরুষকে উদ্ধার করেছে। এছাড়া, রেলওয়ে টিকিটের অবৈধ বিক্রির সাথে জড়িত থাকার অভিযোগে দুই দালালকে আরপিএফ গ্রেফতার করেছে। গঢ়বনৈলী স্টেশন থেকে ১৪,২০০ টাকা মূল্যের চারটি তৎকাল টিকিট এবং কিষাণগঞ্জ স্টেশন থেকে ৪,২৬০ টাকা মূল্যের একটি তৎকাল টিকিট উদ্ধার করা হয়েছে।

এ তথ্য দিয়ে এক প্রেসবার্তায় উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, ৪ থেকে ৮ মে-র সময়সীমায় রঙিয়া, গুয়াহাটি, নিউ জলপাইগুড়ি, ডিমাপুর, ধর্মনগর এবং নিউ হাফলং স্টেশনের পৃথক পৃথক স্থানে তল্লাশি অভিযান চালানো হয়। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের আরপিএফ পরিচালিত অভিযানে চারটি মেয়ে এবং ছয়জন ছেলে সহ মোট ১০ জন পলাতক অপ্রাপ্তবয়স্ক এবং একজন নিরুদ্দিষ্ট পুরুষ ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। নিরাপদ হেফাজতের জন্য উদ্ধারকৃত প্রত্যেককে সংশ্লিষ্ট চাইল্ড লাইন-এর হাতে এবং উপযুক্ত সত্যতা নির্ধারণের পর পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।

এছাড়া ৮ মে-র এক ঘটনায় কিষাণগঞ্জের আরপিএফ কিষাণগঞ্জ রেলওয়ে স্টেশনের প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেমে (পিআরএস) দালালি কার্যকলাপের বিরুদ্ধে অভিযান চালায়। ওই অভিযানে তাঁরা লক্ষ্য করেন, কিষাণগঞ্জের রুধাশা অঞ্চলের সরফরাজ আহমেদ নামে এক ব্যক্তি পিআরএস কাউন্টার থেকে তৎকাল টিকিট ক্রয় করে সেই টিকিটগুলি অন্য গ্রাহকের কাছে অধিক মূল্যে বিক্রি করছে। পরে ওই ব্যক্তিকে গ্রেফতার করে তার কাছ থেকে ৪,২৬০ টাকা মূল্যের একটি তৎকাল টিকিট উদ্ধার করা হয়। এর পর উদ্ধারকৃত রেলওয়ে টিকিটগুলি বাজেয়াপ্ত করে ব্যক্তিটিকে হেফাজতে নিয়ে তার বিরুদ্ধে রেলওয়ে আইনের ১৪৩ ধারার অধীনে একটি মামলা দায়ের করা হয়।

তিনি জানান, দালালি কার্যকলাপের বিরুদ্ধে নিজের অধিক্ষেত্রের অধীনে আরপিএফ কঠোর নজরদারি চালিয়েছে। এছাড়া, মানব পাচারকার্যে জড়িত সন্দেহজনক ব্যক্তিদের পাশাপাশি স্টেশনগুলিতে সন্দেহজনক অবস্থায় শিশুদের চলাফেরা করা, অভিভাবক ছাড়া শিশুদের একা ভ্রমণ করা ইত্যাদি বিষয়েও সর্বদা সতর্ক আরপিএফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *