BRAKING NEWS

উত্তর-পূর্বাঞ্চলের পরিকাঠামো উন্নয়নে নয়া রূপ দিয়েছেন মোদী, শিলঙে বলেছেন অমিত শাহ

শিলং, ১৮ ডিসেম্বর (হি.স.) : উত্তর-পূর্বাঞ্চলের পরিকাঠামো উন্নয়নে নয়া রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্রভাই মোদী। আজ শিলঙে অনুষ্ঠিত এনইসি-র সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে এসে আয়োজিত সমাবেশে বলেছেন কেন্দ্ৰীয় স্বরাষ্ট্ৰমন্ত্ৰী অমিত শাহ।

সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর মোদীজি ৫০ বারের বেশি উত্তর-পূর্বাঞ্চল সফর করেছেন। পাশাপাশি কেন্দ্রের অন্যান্য দফতরের মন্ত্রীরা ৪০০ বারের বেশি উত্তর-পূর্বাঞ্চলের আট রাজ্য সফরে এসে এতদঅঞ্চলের পরিকাঠামো উন্নয়নের তদারকি করেছেন, যা পূর্ববর্তী কোনও সরকার করতে পারেনি। তা সম্ভব হয়েছে কেবলমাত্ৰ উত্তর-পূর্বাঞ্চলের পরিকাঠামো উন্নয়নে মোদীর নতুন রূপ দেওয়ার সদিচ্ছা, বলেছেন অমিত শাহ।

তিনি বলেন, ‘মোদিজি উত্তর-পূর্বাঞ্চলের খোলনলচে পালটে পরিকাঠামোগত উন্নয়নে এক নতুন আকার দিয়েছেন। আগামী দিনে আধুনিক পরিকাঠামো তৈরি এবং সংযোগ উন্নত করার মাধ্যমে এই অঞ্চলের বিশাল সম্ভাবনা উন্মোচিত হবে’, যোগ করেন শাহ।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পূর্ববর্তী সরকারের আমলে দেশের উত্তর-পূর্বাঞ্চল অবহেলিত ছিল। এখন ডাবল ইঞ্জিন সরকার পূর্ণ শক্তি ও আন্তরিকতার সাথে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির উন্নয়নে আন্তরিকতার সঙ্গে নিয়োজিত। তিনি বলেন, উত্তরপূর্বের দ্রুত উন্নয়ন হচ্ছে। গত আট বছরে এই অঞ্চলের উন্নয়নে উল্লেখযোগ্য পরিবর্তন ঘটেছে যা পূর্ববর্তী সরকার করতে পারেনি। উন্নয়ন এখন দেশের ঐক্য-অখণ্ডতার সমার্থক হিসাবে বিবেচিত হচ্ছে, যা উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়ন এক জ্বলন্ত উদাহরণ।

অমিত শাহ বলেন, উত্তর-পূর্বাঞ্চলে গত আট বছরে উগ্ৰপন্থী-সম্পর্কিত সহিংসতার অবসান ঘটেছে। কেন্দ্রীয় সরকার গোটা উত্তর-পূর্বাঞ্চল থেকে বিতর্কিত সন্ত্ৰাস বিরোধী আইন, সশস্ত্র বাহিনী (বিশেষ ক্ষমতা) আইন (আফস্পা), ১৯৫৮ তুলে নেওয়ার সম্ভাবনা অন্বেষণ করছে।
কেন্দ্ৰীয় স্বরাষ্ট্রমন্ত্ৰী শাহ বলেন, প্রধানমন্ত্রী মোদী নেতৃত্বাধীন সরকারের ক্রমাগত প্রচেষ্টায় উত্তর-পূর্বাঞ্চলে নিরাপত্তা পরিস্থিতির উন্নতি ঘটেছে। গত তিন বছরে ভারত সরকার সন্ত্রারাজের অবসান এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিকল্পনায় উত্তরপূর্বে স্থায়ী শান্তি আনতে বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষর করেছে। এজন্য স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অকৃত্রিম ধন্যবাদ জানিয়েছেন। শাহ বলেন, প্রধানন্ত্রীর অটল প্রতিশ্রুতি এবং উত্তর-পূর্বাঞ্চলের প্রতি মনোযোগ দেওয়ার ফলে এই অসাধ্য সাধন হয়েছে। দশকের পর দশকের অবহেলিত উত্তর-পূর্বাঞ্চল এখন শান্তি, সমৃদ্ধি এবং অভূতপূর্ব উন্নয়নের এক নতুন যুগের সাক্ষী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *