BRAKING NEWS

ফল ঘোষণার আগে হিমাচল প্রদেশে দলের ৩০ জন পদস্থ নেতাকে বহিষ্কার করল কংগ্রেস

সিমলা, ৭ ডিসেম্বর (হি.স.) : বৃহস্পতিবারই রাজ্যের ৬৮ আসনের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হবে। ঠিক তার আগের সন্ধ্যায় বুধবার হিমাচল প্রদেশে দলের ৩০ জন পদস্থ নেতাকে বহিষ্কার করল কংগ্রেস। নির্বাচনের ফল প্রকাশের ঠিক আগের সন্ধ্যায় এই বহিষ্কারের সিদ্ধান্তকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে পাহাড়ি রাজ্যটির রাজনৈতিক মহলে।

জানা গেছে, হিমাচলের কংগ্রেস সভাপতি প্রতিভা সিং ওই ৩০ নেতাকে পরবর্তী ৬ বছরের জন্য বহিষ্কার করেছেন। দল বিরোধী কাজের শাস্তি হিসেবে এই পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে হিমাচল কংগ্রেস। নির্বাচনের ফল প্রকাশের ঠিক আগের সন্ধ্যায় এই বহিষ্কারের সিদ্ধান্তকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে পাহাড়ি রাজ্যটির রাজনৈতিক মহলে। বুথ ফেরত সমীক্ষার ফলাফলগুলি অনুযায়ী, হিমাচলে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে বিজেপি আর কংগ্রেসের মধ্যে। কোনও দলই সরকার গঠনের জন্য। প্রয়োজনীয় আসন নাও পেতে পারে বলে মনে করা হচ্ছে। সেই ক্ষেত্রে ফের এই রাজ্যেও ‘ঘোড়া কেনাবেচা’ দেখা যেতে পারে।

‘দল বিরোধী কাজ’ বলতে ঠিক কী কাজের কথা বলা হয়েছে, তা স্পষ্ট করেনি প্রদেশ কংগ্রেস। তবে সূত্রের খবর, চোপাল ব্লক কংগ্রেস কমিটি সম্প্রতি এই বিষয়ে একটি প্রস্তাব পাঠিয়েছিল। তার ভিত্তিতেই এই পদক্ষেপ করা হয়েছে। বহিষ্কৃত নেতাদের মধ্যে আছেন, ধীরেন্দ্র সিং চৌহান, সন্তোষ ডোগরা, কুলদীপ অকতা, অনীশ দিওয়ানের মতো হিমাচল কংগ্রেসের পরিচিত নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *