BRAKING NEWS

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের বিশেষ স্বচ্ছতা অভিযান ২.০

গুয়াহাটি, ২৭ অক্টোবর (হি.স.) : প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারত ভিজন পরিকল্পনা অনুযায়ী চলতি বছরের ২ অক্টোবর বিশেষ স্বচ্ছতা অভিযান ২.০-এর আয়োজন করা হয়েছে। এই অভিযান চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি দফতরের প্রতিমন্ত্রী (স্বতন্ত্র দায়িত্বপ্রাপ্ত), আর্থ-সায়েন্স দফতরের প্রতিমন্ত্রী (স্বতন্ত্র দায়িত্বপ্রাপ্ত), পিএমও, পার্সোনাল, পাবলিক, অভিযোগ, পেনশন, পারমাণবিক শক্তি ও মহাকাশ দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং ২ অক্টোবর বিশেষ অভিযান ২.০-এর জন্য ‘স্বচ্ছতা’ পোর্টাল চালু করেছেন।

স্বচ্ছতা অভিযানের জন্য রেলমন্ত্রকের পক্ষ থেকেও সমস্ত স্টেশনকে বেছে নেওয়া হয়েছে। মন্ত্রকের নির্দেশনা অনুযায়ী উত্তরপূর্ব সীমান্ত রেলওয়েও উন্নত ও পরিষ্কার পরিবেশের জন্য বিশেষ স্বচ্ছতা অভিযানের আয়োজন করেছে। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের ভারত স্কাউটস অ্যান্ড গাইডসের সদস্য এবং রেলকর্মীদের পরিবারের সদস্যরা বিভিন্ন স্বচ্ছতা অভিযান চালানোর পাশাপাশি আমাদের চারপাশের অঞ্চল পরিচ্ছন্নতার ওপর গুরুত্ব ও নাগরিকদের জীবনযাত্রায় এর দীর্ঘকালীন প্রভাব সম্পর্কে প্রচার চালিয়ে যাচ্ছেন। স্টেশন ও ট্রেনে যন্ত্রাংশ পরিষ্কারের ব্যবস্থা স্থাপনের উপর বিশেষ গুরুত্ব প্রদান করা হয়েছে। ট্রেন ও স্টেশনের পরিষ্কারকরণ এবং প্লাস্টিক ও অন্যান্য বর্জ্য সামগ্রী সংগ্রহ করে সেগুলি নিরাপদভাবে নিষ্পত্তির উপর বিশেষ দৃষ্টিপাত করা হয়েছে।

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে এই স্বচ্ছতা অভিযানে সক্রিয়ভাবে অংশগ্রহণ করা হয়েছে এবং নিয়মিতভাবে নিজেদের সামাজিক মাধ্যমগুলিতে স্বচ্ছতা সম্পর্কে সচেতনতা তৈরি করা হচ্ছে, এক প্রেসবার্তায় জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে।

তিনি আরও জানান, ট্রেন, স্টেশন, চারপাশ এলাকা, রেলওয়ে কলোনি, স্কুল ও রেলওয়ে চিকিৎসালয়গুলিতে উচ্চপর্যায়ের স্বচ্ছতা বজায় রাখার চেষ্টায় নিজেদের প্রয়াস প্রদর্শনের জন্য রেলওয়ের কাছে স্বচ্ছতা পক্ষ ও বিশেষ স্বচ্ছতা অভিযান ২.০ হল একটি সুবর্ণ সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *