BRAKING NEWS

শ‌ক্তি-আরাধনায় পাথারকা‌ন্দির রেড‌রোজ ক্লাব

পাথারকা‌ন্দি (অসম), ২৩ অক্টোবর (হি.স.) : পাথারকান্দিতে এবার শ‌ক্তি-আরাধনায় চমক দেখা‌তে তৈরি রেডরোজ ক্লাব। ভারত-বাংলাদেশ সীমান্ত জেলা করিমগঞ্জের পাথারকান্দিতে এবার দু শতা‌ধিক মণ্ডপে কালী পূজার প্রস্তু‌তি চল‌ছে। তবে এর মধ্যে অতি স্বল্প বাজেটে শ্যামামায়ের আরাধনায় বিশেষ চমক দেখাতে প্রস্তুত বেশ ক‌য়েকটি ক্লাব। এর ম‌ধ্যে রোডরোজ অন্যতম। এই পুজো ধা‌পে ধা‌পে এবার ২৭-তম বর্ষে পদার্পণ করেছে। ব্যস্ততম শহরের তেমাথাঘেঁষা যামিনীমোহন বালিকা বিদ্যালয়ের সামনে এবার মহাদেবের বাদ্যযন্ত্র বিশাল ডমরু-র ভেতরেই পূজিতা হবেন শ‌ক্তির আরাধ্যা দেবী শ্যামা।

টুটন দেব, মনোতোষ পাল, সায়ন দাস, দুলাল দে, রিমন দেবনাথ, ধীরাজ দে, বিপ্লব সোম, মিঠুন পাল, অভি সোম, রাজ সাহা প্রমুখ যুবকদের স‌ম্মি‌লিত প্রচেষ্টায় ব্যতিক্রমী চিন্তাধারায় তৈরি হ‌য়ে‌ছে মণ্ডপ। দেবাদিদেব মহাদেবের হাতের ত্রিশূল ও বাদ্যযন্ত্র ডমরুর ভাবনায় গড়া মণ্ডপ দর্শনার্থীদের আকর্ষিত করতে সক্ষম হ‌বে ব‌লে আশাবাদী আ‌য়োজ‌কেরা। তাছাড়া মণ্ডপের পাশে পুজোয় আগত দর্শনার্থীদের জন্য থাকবে পৃথক পৃথক সেলফি জোন। বিজ্ঞান ও প্রযুক্তির যুগে রকমারি প্রসাধন সামগ্রীকে পেছনে ফেলে স্থানীয় কুটিরশিল্পকে প্রাধান্য দিতে মণ্ডপের প্রবেশদ্বারে বাঁশ-বেতের সংমিশ্রণে নির্মাণ করা হয়েছে বেশ বড় তোরণ।
শ্যামাপুজো উপলক্ষ্যে মঙ্গলবার দুস্থ প্রায় অর্ধশতাধিক ব্যক্তিকে আয়োজকদের পক্ষ থেকে নতুন বস্ত্র তুলে দেওয়ারও পরিকল্পনা রয়েছে আয়োজক সংস্থার। পুজো কমিটির মুখ্য উপদেষ্টা তাপস দাস জানান, গত ২৬ বছর আগে পাড়ার বেশ কয়েকজন উদ্যমী যুবকের উদ্যোগে এখা‌নে শুভারম্ভ হয় কালী পূজার। সেই থেকে আজ পর্যন্ত প্রতি বছরই রেডরোজ নিত্যনতুন থিম নিয়ে দর্শনার্থীদের প্রশংসা কুড়ি‌য়ে আস‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *