BRAKING NEWS

Rpf:আরপিএফ-এর অভিযানে ছয় বাংলাদেশি আটক, উদ্ধার ১২ জন নাবালক/নাবালিকা ও এক মহিলা

গুয়াহাটি, ৮ অক্টোবর (হি.স.) : উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের অধীন সুরক্ষা বাহিনীর দল (আরপিএফ) বিশেষ অভিযান ও চেকিঙের সময় বিভিন্ন স্টেশন থেকে ছয় বাংলাদেশিকে আটক করার পাশাপাশি ১২ জন নাবালক/নাবালিকা সহ একজন মহিলাকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। ওই অভিযান চলেছিল ৩০ সেপ্টেম্বর থেকে ০৬ অক্টোবর-এর মধ্যে।

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে এক প্রেসবার্তায় এই খবর দিয়ে জানান, অবৈধ অভিবাসী, রোহিঙ্গাদের শনাক্ত করতে এবং মানবপাচার, অননুমোদিত হকিং, ভিক্ষাবৃত্তি ইত্যাদির বিরুদ্ধে লড়াইয়ের অঙ্গ হিসেবে গত ৪ অক্টোবর বদরপুরের রেলওয়ে সুরক্ষা বাহিনীর দল বিহারা রেলওয়ে স্টেশনে রুটিন চেকিং ও অভিযান চালানোর সময় ছয়জন বাংলাদেশি (চারজন পুরুষ এবং দুজন মহিলা) শনাক্ত করেছে। জিজ্ঞাসাবাদে তারা বৈধ কাগজপত্র দেখাতে সক্ষম হয়নি এবং পরে স্বীকার করে যে তারা অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিল। পরবতীতে ছয়জন বাংলাদেশিকে আটক করে বদরপুরের আরপিএফ পোস্টে নিয়ে যাওয়া হয় এবং আইনি ব্যবস্থা নেওয়ার জন্য বদরপুরের সরকারি রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এছাড়া ৩০ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর-এর মধ্যে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের সুরক্ষা বাহিনীর দল বদরপুর, কুমারঘাট, ডিমাপুর, কাটিহার এবং হাসিমারা স্টেশনে বিভিন্ন চেকিং ও অভিযান চালানোর সময় ১২ জন নাবালক/নাবালিকা সহ একজন মহিলাকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

স্টেশন এবং ট্রেনগুলিতে মোতায়িত রেলওয়ের সুরক্ষা বাহিনীর কর্মীরা অবৈধ অভিবাসী, রোহিঙ্গা এবং মানব পাচারের সাথে জড়িত সন্দেহভাজন ব্যক্তিদের বিরুদ্ধে খুবই সতর্কতার সাথে কর্তব্যরত। সন্দেহজনকভাবে শিশুদের চলাফেরা, যথাযথ অভিভাবক ছাড়া একা ভ্রমণ ইত্যাদির উপর কড়া নজর রেখে চলছে, জানান সব্যসাচী দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *