Assam:হাফলঙে বাপুজির মূর্তির আবরণ উন্মোচন রাজ্যপাল জগদীশ মুখির

হাফলং (অসম), ২ অক্টোবর (হি.স.) : গান্ধী জয়ন্তী উপলক্ষ্যে আজ রবিবার হাফলঙে জাতির জনক মহাত্মা গান্ধীর মূর্তির আবরণ উন্মোচন করেছেন রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি বলেন, ‘সুন্দর হাফলং শহরে জাতির জনক মহাত্মা গান্ধীর মূর্তি উন্মোচন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। মূর্তিটি উদ্বোধন করে আমি মহাত্মাজিকে আমার গভীর শ্রদ্ধা নিবেদন করেছি।’ তিনি আরও বলেন, ‘গান্ধী জয়ন্তী’ উপলক্ষ্যে জাতির জনক, যাঁর কাছে আমরা দেশবাসী অনেক ঋণী, তাঁর মূর্তি উন্মোচন করাকে আমি আমার সৌভাগ্য বলে মনে করছি। বাপুজির সমুন্নত মূল্যবোধ এবং নৈতিকতা কেবল একটি অনুপ্রেরণা নয়, আমাদের সমাজের জন্য একটি পথনির্দেশক আলো, বলেন রাজ্যপাল। তিনি বলেন, বাপুজির সত্য, অহিংসা এবং ভ্রাতৃত্বের চির-প্রাসঙ্গিক শিক্ষা মানুষের প্রতি ভালোবাসার বিশ্ব দর্শনকে শক্তিশালী করে।

পার্বত্য জেলায় গান্ধীজির মূর্তি স্থাপনে উদ্যোগ নেওয়ার জন্য এনসি হিলস স্বশাসিত পরিষদ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান রাজ্যপাল। তাঁর মতে, তরুণ প্রজন্মকে মহাত্মা গান্ধীর সাথে পরিচিত হতে এবং তাঁর শিক্ষার সাথে বেড়ে উঠতে সাহায্য করবে এই উদ্যোগ, বলেন অধ্যাপক জগদীশ মুখি।

বাপুজির মূর্তি উন্মোচন অনুষ্ঠানে অন্য বিশিষ্টদের সঙ্গে ছিলেন অসমের ফার্স্ট লেডি প্ৰেম মুখি, খনি ও খনিজ, বিদ্যুৎ ইত্যাদি দফতরের মন্ত্রী নন্দিতা গোরলোসা, রাজস্ব মন্ত্রী যোগেন মোহন, উত্তর কাছাড় স্বশাসিত পার্বত্য পরিষদের প্রধান কার্যনির্বাহী সদস্য দেবলাল গোরলোসা, পরিষদের চেয়ারপারসন রাণু লাংথাসা, অতিরিক্ত মুখ্যসচিব মনিন্দর সিং এবং পরিষদের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *