BRAKING NEWS

এক সপ্তাহের মধ্যে হাফলং পুরবোর্ড কৰ্মচারীদের বকেয়া, সাময়িক প্ৰত্যাহার কর্মবিরতি

হাফলং (অসম), ৮ আগস্ট (হি.স.) : অবশেষে উত্তর কাছাড় পার্বত্য পরিষদ এবং হাফলং পুরবোর্ড কর্তৃপক্ষের কাছ থেকে আগামী এক সপ্তাহের মধ্যে কর্মচারীদের বকেয়া মেটানোর আশ্বাস পেয়ে চারদিনের মাথায় আজ সোমবার সাময়িকভাবে অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করেছেন আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, হাফলং পুরবোর্ডের কর্মচারী ও সাফাই কর্মীদের অনিৰ্দিষ্টকালের কর্মবিরতির জেরে শহরে আবর্জনার স্তূপ জমা হয়েছে। যার দরুন শহরে সৃষ্টি হয়েছে এক অস্বাস্থ্যকর পরিবেশ। চারিদিকে শুধু দুর্গন্ধ। পথচলা হয়ে ওঠেছে দুষ্কর।

বিগত ১৮ মাস থেকে হাফলং পুরবোর্ডের কর্মচারীদের বেতন বন্ধ। যার ফলে পুরবোর্ডের কর্মী এবং সাফাই কর্মীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা করে ধরনায় বসেন। চারদিন নাগারে পুরবোর্ডের কর্মচারী-সাফাই কর্মীদের কর্মবিরতির জেরে এক অসহনীয় পরিবেশের সৃষ্টি হয়েছে গোটা হাফলং শহরে। পরিস্থিতি খারাপের পথে যাচ্ছে দেখে নড়েচড়ে বসে উত্তর কাছাড় পার্বত্য পরিষদ এবং হাফলং পুরবোর্ড কর্তৃপক্ষ।

ধরনায় অবস্থানকারী পুরবোর্ডের কর্মচারী ও সাফাইকর্মীদের সঙ্গে আলোচনায় বসেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদ ও হাফলং পুরবোর্ড কর্তৃপক্ষ। আগামী এক সপ্তাহের মধ্যে কর্মচারীদের দু মাসের বেতন মিটিয়ে দেওয়ার পাশাপাশি আসন্ন দুর্গা পুজোর আগেই তাঁদের ১৮ মাসের বকেয়া মিটিয়ে দেওয়ার আশ্বাস দেওয়া হয়। এর পর আজ (সোমবার) বিকেলে পুরবোর্ডের কর্মচারীরা নিজেদের মধ্যে আলোচনা করে তাঁদের কর্মবিরতি ও ধরনা কর্মসূচি সাময়িকভাবে প্রত্যাহার করে নেন। তবে কর্তৃপক্ষ কথা না রাখলে পুরবোর্ডের কর্মচারীরা পুনরায় কর্মবিরতি ঘোষণা করে ধরনায় বসবেন বলে জানিয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *