BRAKING NEWS

রাজ্যে বিদ্যুৎ পরিষেবার উন্নয়নে সরকার কাজ করছে : উপমুখ্যমন্ত্রী

আগরতলা, ২৯ জুলাই : রাজ্যের প্রতিটি বাড়িতে বিদ্যুতের সংযোগ পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই সরকার কাজ করছে। আগামীদিনেও করে যাবে। আজাদি কা অমৃত মহোৎসব কর্মসূচির অঙ্গ হিসেবে আজ আগরতলার মুক্তধারা অডিটোরিয়ামে বিদ্যুৎ মহোৎসবের উদ্বোধন করে উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা একথা বলেন। তিনি আরও বলেন, ত্রিপুরায় বিদ্যুতের চাহিদা আগের থেকে অনেক বেড়ে গেছে। রাজ্যে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নে সবচেয়ে বেশি অর্থ ব্যয় করা হয়েছে।

তিনি আরও বলেন, বিদ্যুৎই হচ্ছে আমাদের রাজ্যের ভবিষ্যৎ উন্নয়নের মূল চাবিকাঠি। তাই বিভিন্ন এজেন্সির মাধ্যমে নিয়ম মেনে রাজ্যের বৈদ্যুতিক ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে। বিদ্যুৎ উৎপাদন বাড়ানোর উপরও বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। তাই আগের তুলনায় এ রাজ্যে এখন অনেক বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। তিনি আরও বলেন, দৈনন্দিন জীবনে বিদ্যুৎ খুবই প্রয়োজনীয়। বিদ্যুৎ বিপর্যয় হলে আমাদের জীবনযাত্রার উপর প্রভাব পড়ে। তাই আমাদের কাজ হচ্ছে বিদ্যুৎ ব্যবস্থাকে আরও আধুনিক পর্যায়ে নিয়ে যাওয়া। সেইজন্যই সরকার বিভিন্ন প্রকল্পে রাজ্যে বিদ্যুৎ পরিষেবার যেমন উন্নয়ন করছে তেমনি মানুষের দ্বারে দ্বারে এই পরিষেবাকে পৌঁছে দিতে কাজ করছে।

তিনি বলেন, গন্ডাতুইসা মহকুমার দুর্গম গ্রামগুলিও এখন বৈদ্যুতিক পরিষেবার আওতায় এসে গেছে। যে গ্রামগুলিতে কেউ কখনই বিদ্যুতের আলো পৌঁছানোর কথা ভাবতেই পারেনি। আমাদের সরকার সৌভাগ্য প্রকল্পে সেইসব গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে।

অনুষ্ঠানে উপমুখ্যমন্ত্রী বিদ্যুৎ মহোৎসব অনুষ্ঠান আয়োজন করায় উদ্যোক্তাদের অভিনন্দন জানিয়ে বলেন, আগামী দিনে উজ্জ্বল ভারতের উজ্জ্বল ভবিষ্যতের সাথে উজ্জ্বল ত্রিপুরা, উজ্জ্বল ভবিষ্যৎও করার লক্ষ্যে এই সরকার কাজ করে যাবে। পাওয়ার গ্রিড ও রাজ্য বিদ্যুৎ নিগমের যৌথ উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন পশ্চিম ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি অন্তরা সরকার (দেব), পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন, নিপকোর ডেপুটি জেনারেল ম্যানেজার প্রান্তিক বরদলৈ।

অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগমের ম্যানেজিং ডাইরেক্টর দেবাশিস সরকার। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন বিদ্যুৎ নিগমের জেনারেল ম্যানেজার রঞ্জন দেববর্মণ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিপকোর চিফ জেনারেল ম্যানেজার দেবযানী দে ও ত্রিপুরা স্পোর্টস কাউন্সিলের সচিব অমিত রক্ষিত।বিদ্যুৎ মহোৎসব উপলক্ষে অনুষ্ঠানে আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠানও। এছাড়া অনুষ্ঠানে বিদ্যুৎ বিষয়ক সচেতনতামূলক নাটক ও তথ্যচিত্র প্রদর্শিত হয়। সৌভাগ্য যোজনায় বিনামূল্যে বিদ্যুতের সংযোগপ্রাপ্ত ৪ জন সুবিধাভোগীও অনুষ্ঠানে মতবিনিময়ে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *