BRAKING NEWS

Covid19: কোভিড-সংক্ৰমণ বৃদ্ধি পেয়ে ২০,৫৫৭, ভারতে সক্রিয় রোগী বেড়ে ১.৪৫-লক্ষাধিক

নয়াদিল্লি, ২০ জুলাই (হি.স.): ভারতে দৈনিক করোনা-আক্রান্তের সংখ্যা একধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে, ফের ২০-হাজারের গন্ডি অতিক্রম করল কোভিড আক্রান্তের সংখ্যা। বিগত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫৫৭ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৪০ জনের। ভারতে সক্রিয় করোনা-রোগীর সংখ্যা বেড়ে ১.৪৫-লক্ষের গন্ডি অতিক্রম করেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, মঙ্গলবার সারা দিনে দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫৫৭ জন। বিগত ২৪ ঘন্টায় ভারতে চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা বেড়ে ১ লক্ষ ৪৫ হাজার ৬৫৪-তে পৌঁছেছে, শেষ ২৪ ঘন্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ২০০০ জন। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.৩৩ শতাংশ করোনা-রোগী চিকিৎসাধীন রয়েছেন ভারতে। বিগত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসের টিকা পেয়েছেন ২৬ লক্ষ ০৪ হাজার ৭৯৭ জন প্রাপক, ফলে ভারতে বুধবার সকাল আটটা পর্যন্ত ২,০০,৬১,২৪,৬৮৪ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৪০ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৫,২৫,৮২৫ জন (১.২০ শতাংশ)। মঙ্গলবার সারা দিনে ভারতে সুস্থ হয়েছেন ১৮,৫১৭ জন। বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৪,৩১,৩২,১৪০ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৮.৪৭ শতাংশ। ভারতে দৈনিক সংক্রমণের হার বেড়ে ৪.১৩ শতাংশে পৌঁছেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *