Jitendra Chowdhury :নির্বাচনোত্তর সন্ত্রাসের ধারা বজায় রেখেছে বিজেপি, তোপ দাগেন সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী

আগরতলা, ২৬ জুন : নির্বাচনোত্তর সন্ত্রাসের ধারা বজায় রেখেছে বিজেপি। উপনির্বাচনের ফলাফল ঘোষণার পর ত্রিপুরায় নানা স্থানে সন্ত্রাসের অভিযোগ এনে শাসক দল ও রাজ্য সরকারকে বিঁধলেন সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।

তিনি আজ এক বিবৃতিতে বলেন, বিগত সাড়ে চার বছরের ধারাকে অনুসরণ করে আরেকটি প্রহসনাত্মক নির্বাচন সংগঠিত হয়েছে। সাম্প্রতিক বিধানসভার উপনির্বাচনে ৪টি আসনের মধ্যে ৩টি আসন দখল করেও বিজেপি দল তাদের সন্ত্রাসী কার্যকলাপ অব্যাহত রেখেছে। ৪টি আসনের ফলাফল বের হবার অব্যবহিত পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ব্যাপক নির্বাচনোত্তর সন্ত্রাস শুরু হয়েছে।

তিনি বলেন, ধর্মনগরে সি পি আই (এম) হাফলং অঞ্চল কমিটির অফিস ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। পুলিশ রিজার্ভের বিপরীতে শ্রীপুরে সি পি আই (এম) নেতা মাখন পাল এবং যুবরাজনগরের ডি ওয়াই এফ আই নেতা মইনুল হকের বাড়ীতে হামলা চালিয়েছে। বিলোনীয়াতে সাতমুড়া এবং কলেজস্কোয়ারে পার্টি কর্মী বাবুল সাহা ও দিলীপ দত্তের উপর হামলা এবং বাড়ী ও স্কুটি ভাঙচুর করা হয়েছে। বিলোনীয়াতে কর্মচারী সমন্বয় কমিটির অফিস এবং কংগ্রেস ভবনে আগুন দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, শাসক দলের দুর্বৃত্তদের আক্রমণে আগরতলা শহরে কংগ্রেসের প্রদেশ সভাপতি বীরজিত সিনহা সহ বিরোধী দলের আরো বহু নেতা কর্মী আহত হয়েছেন। খোয়াইয়ে তিপ্রা মথার বিধায়ক বৃষকেতু দেববর্মা এবং এডিসি সদস্য বিদ্যুৎ দেববর্মার গাড়ী ভাঙচুর করা হয়েছে। পশ্চিম থানার সামনে সংবাদ মাধ্যমের কর্মী সহ আরো বহু নিরীহ পথচারীর মোটর সাইকেল এবং স্কুটি ইত্যাদির ক্ষতি সাধন করা হয়েছে।

উপরোক্ত প্রায় সমস্ত ঘটনাই ঘটেছে পুলিশ প্রশাসনের চোখের সামনে। সর্বত্রই পুলিশের ভূমিকা ছিল নীরব দর্শকের মতো, তোপ দাগেন তিনি। তাঁর দাবি, প্রহসনাত্মক ভোট করে ৩টি আসন ছিনিয়ে নিয়ে রাজ্যের গণতন্ত্রপ্রিয় জনগণের কাছে ব্যাপকভাবে ধীকৃত হওয়ার লজ্জা থেকেই বিজেপি দল এই প্রতিহিংসামূলক কার্যকলাপে লিপ্ত হয়েছে। বিজেপি দলের এহেন কার্যকলাপ সংবিধান ও গণতন্ত্রের প্রতি তাদের অশ্রদ্ধা এবং দুর্বলতারই চরম নিদর্শন, কটাক্ষ করে বলেন তিনি।

তিনি বলেন, সি পি আই (এম) ত্রিপুরা রাজ্য সম্পাদকমন্ডলী বিজেপি দলের এই ফ্যাসিস্টসুলভ এবং দেউলিয়া রাজনীতির তীব্র নিন্দা জানাচ্ছে। রাজ্য প্রশাসনের কাছে দাবী জানাচ্ছে, অবিলম্বে সন্ত্রাস বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে এবং সমস্ত অংশের গণতন্ত্রপ্রিয় ও শান্তিপ্রিয় জনগণকে এই আক্রমণের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *