BRAKING NEWS

Wanglemban Singh Manipur Election : মণিপুরে প্রথম দফা নির্বাচনের প্রাক্কালে গুলিবিদ্ধ জেডি (ইউ) প্রার্থী ওয়াংলেম্বান সিং

ইমফল, ২৭ ফেব্রুয়ারি (হি.স.) : আগামীকাল ২৮ ফেব্রুয়ারি মণিপুর বিধানসভার প্ৰথম দফার ভোটগ্ৰহণের প্রাক্কালে অজ্ঞাতপরিচয় আততায়ীর গুলিতে গুরুতর ঘায়েল হয়েছেন জেডি (ইউ)-এর প্রার্থী বছর ৪২-এর ওয়াংলেম্বান রোহিত সিং। ঘটনা গতকাল শনিবার রাত প্রায় ১১:৩০টায় সংঘটিত হয়েছে বলে আজ সংবাদ মাধ্যমকে জানিয়েছে পশ্চিম ইমফলের সদর পুলিশ দফতর। এদিকে দলের পক্ষ থেকে ক্ষেত্রীগাঁও আসনে ভোট স্থগিত রাখতে কমিশনকে চিঠি দেওয়া হয়েছে।


ড্রাইভার সাপাম রোনালডোর বয়ানের উদ্ধৃতি দিয়ে পশ্চিম ইমফলের পুলিশ আধিকারিক জানান, ক্ষেত্রীগাঁও আসনে জেডি (ইউ) প্রার্থী ওয়াংলেম্বান রোহিত সিং তাঁর বাসভবন থেকে প্রায় তিন কিলোমিটার দূরে নাহারুপ মাখারপুটে সমর্থকদের সাথে ভোট সম্পর্কে কথাবার্তা বলছিলেন। এমন সময় স্কুটারে করে অজ্ঞাতপরিচয় দুই আততায়ী এসে ওয়াংলেম্বান সিঙের ওপর গুলি হামলা চালায়। গুলি তাঁর বুকের পাশে বিদ্ধ হয়েছে। সিঙের দেহরক্ষীরা আততায়ীদের ধরতে তাড়া করেন। কিন্তু তারা জনবসতি-সম্পন্ন একটি সংকীর্ণ বাই-লেনে পালিয়ে গা-ঢাকা দিলে তাদের পাকড়াও করতে পারেননি দেহরক্ষীরা।


এদিকে ঘটনার সঙ্গে সঙ্গে গুলিবিদ্ধ ওয়াংলেম্বানকে নিকটবর্তী একটি বেসরকারি হাসপাতালে নিয়ে ভরতি করা হয়েছে। তবে বর্তমানে তিনি বিপণ্মুক্ত বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন বলে জানান পুলিশ আধিকারিকটি।


প্রসঙ্গত, আগামীকাল ২৮ ফেব্রুয়ারি রাজ্য বিধানসভা নির্বাচনের প্রথম দফা ভোটের দুদিন আগে এ ধরনের ঘটনা সংগঠিত হওয়ায় রাজ্যের পুলিশ প্রশাসনকে আরও কড়া পদক্ষেপ নিতে হচ্ছে। আগামীকাল ক্ষেত্রিগাঁও সহ ৩৭টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে।
অন্যদিকে গতকাল রাতে সংগঠিত হামলার নিন্দা করে জেডি (ইউ)-এর সম্পাদক ব্রজেন্দ্র আজ রবিবার বলেছেন, তাঁরা নির্বাচন কমিশন এবং রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে ক্ষেত্রীগাঁও কেন্দ্রের ভোট স্থগিত রাখার জন্য চিঠি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *