BRAKING NEWS

আইসিসি-র বর্ষসেরা একদিনের দলে বাংলাদেশের দাপট, নেই কোনও ভারতীয়

দুবাই, ২০ জানুয়ারি (হি.স.) : আইসিসির বর্ষসেরা দল একদিনের দলে বাংলাদেশের দাপট। স্থান পেলেন না কোনও ভারতীয় ক্রিকেটার । শুক্রবার আইসিসির তরফে ২০২১ সালে একদিনের বর্ষসেরা দল ঘোষিত হয়েছে। যেখানে সবচেয়ে বেশি ৩ জন বাংলাদেশ থেকে জায়াগা পেয়েছেন।এছাড়া দুজন করে ক্রিকেটার জায়াগা পেয়েছেন পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড থেকে। তবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোনও খেলোয়াড়ই একাদশে ঠাঁই পাননি।

২০০৪ সাল থেকে প্রত্যেক বছরই আইসিসির তরফে প্রতিটি ফর্ম্যাটে ব্যক্তিগত পুরস্কারের পাশপাশি বর্ষসেরা দলের ঘোষণাও করা হয়ে থাকে। এমনকী দশকের সেরা দলও ঘোষণা করা হয়। প্রতি ক্ষেত্রেই অন্তত একজন ভারতীয় সর্বদা একদিনের দলে জায়গা পেয়ে এসেছেন। তবে এই প্রথম কোনও ভারতীয় ছাড়াই একদিনের বর্ষসেরা দলের ঘোষণা করল বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থা।

এর পিছনে মূল কারণ অবশ্য গত বছর ভারতের মাত্র ছয়টি একদিনের ম্যাচ খেলা। অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কায় গত বছর প্রায় সম্পূর্ণ দুই ভিন্ন দল তিনটি করে ওয়ান ডে খেলেছে। অর্থাৎ কোহলিরা সর্বসাকুল্যে তিনটি ম্যাচ খেলেছেন। শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল ওয়ান ডে সিরিজ খেললেও সেই সময় কোহলি, রোহিত শর্মারা ইংল্যান্ডে থাকায় শিখর ধাওয়ানের নেতৃত্বে তুলনামূলক দ্বিতীয় সারির দল পড়শি দেশের সফরে গিয়েছিল। তাই তিনটি ওয়ান ডের ভিত্তিতে কোহলিদের বর্ষসেরা দলে সুযোগ না পাওয়াটাই স্বাভাবিক। আইসিসির বর্ষসেরা এদিনের দল: পল স্টার্লিং, জান্নেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডাসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুশমন্থ চামিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *