BRAKING NEWS

ভুল চিকিত্সায় রোগীর মৃত্যু, নার্সিং হোমের বিরুদ্ধে মামলা

আগরতলা, ১ জানুয়ারি : রাজধানী আগরতলা শহরের কল্যানী এলাকায় একটি নার্সিংহোমে অস্ত্রপচারের সময় এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে নার্সিংহোমে হামলা ও ভাঙচুর চালিয়েছে মৃতের আত্মীয়-পরিজনরা। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। ঘটনার খবর পেয়ে আগরতলা পূর্ব থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার বিবরণে জানা যায়, আগরতলা শহর সংলগ্ন চাম্পামুড়া এলাকার বাসিন্দা পুলিন দাস দুর্ঘটনায় গুরুতর ভাবে আহত হয়েছিলেন। তার একটি পা ভেঙ্গে গিয়েছিল। তাকে প্রথমে জিবি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কল্যাণী এলাকার উজ্জীবন কুমার নাগ নার্সিংহোমে ভর্তি করানো হয়। প্রতিদিন শয্যা ভাড়া বাবদ ২০০০ টাকা এবং অস্ত্রপচার বাবদ ৬৫ হাজার টাকা মিটিয়ে দেন রোগীর পরিবার।

শনিবার সকালে ওই রোগীকে পা অস্ত্রপচার করার জন্য নিয়ে যাওয়া হয়। অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়ার আগে পরিবারের লোকজনরা রোগীর সঙ্গে দিব্যি কথা বলেন। রোগী জানিয়েছিলেন, তিনি সুস্থ আছেন। কিন্তু অস্ত্রপচারের পর রোগীর পরিবারের লোকজনদের জানানো হয় তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। কিছুক্ষণ পর নার্সিংহোম কর্তৃপক্ষ জানান, রোগীর মৃত্যু হয়েছে।

এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই নার্সিংহোম চত্বরে উত্তেজনা দেখা দেয়। রোগীর পরিবার পরিজন এবং আত্মীয়-স্বজনরা নার্সিংহোমে ভিড় জমান। এমনকি নার্সিংহোমে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ। রোগীর আত্মীয় পরিজনদের অভিযোগ, ভুল চিকিৎসার কারণে পুলিন দাসের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আগরতলা পূর্ব থানায় নার্সিংহোম কর্তৃপক্ষ এবং চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রোগীর পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার জন্য দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *