BRAKING NEWS

কাঠ বোঝাই গাড়ি আটক

চড়িলাম, ২২ ডিসেম্বর : চড়িলামের গোপিনগর এলাকায় একটি কাঠ বোঝাই গাড়ি আটক করেছে বনদপ্তর এর কর্মীরা। সংবাদ সূত্রে জানা গেছে, সুনির্দিষ্ট খবরের ভিত্তিতে ফরেস্টার সুকান্ত দাসের নেতৃত্বে বন দফতরের কর্মীরা গোপিনগর এলাকায় কাঠবোঝাই গাড়িটি আটক করতে সক্ষম হন। গাড়ির নম্বর টিআর ০৩-এ১৭৯৪। কাঠ বোঝাই গাড়িটি বন দফতরের হেফাজতে নেওয়া হয়েছে। এ ব্যাপারে একটি মামলা গ্রহণ করেছে পুলিশ।
বনদপ্তর সূত্রে জানা গেছে, পাচারের উদ্দেশ্যে গাড়িতে করে গাছের লগ নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছিল। সুনির্দিষ্ট খবরের ভিত্তিতে সময়মতো অভিযান চালানোর ফলে পাচারকারীদের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। উল্লেখ্য সংরক্ষিত বনাঞ্চল ধ্বংস করে বনদস্যুরা প্রতিনিয়ত গাছ কেটে গাছের লগ ও কাঠ পাচার করে চলেছে। অভিযোগ, বনদপ্তরের একাংশের যোগসাজশেই বনজ সম্পদ ধ্বংস করে কাঠ পাচার অব্যাহত রয়েছে। বনদপ্তর কঠোর মনোভাব গ্রহণ করলে এ ধরনের প্রবণতা বন্ধ করা সম্ভব হলেও অনেকেই অভিমত ব্যক্ত করেছেন।
চড়িলামের গোপিনগর গাড়ি বোঝাই গাছের লগ উদ্ধারের ঘটনার মধ্য দিয়েই তা প্রমাণিত হয় বলেও তারা মনে করেন। শুধু বিশালগড় এলাকাতেই নয় রাজ্যের বিভিন্ন স্থানে সংরক্ষিত বনাঞ্চল ধ্বংস করে প্রতিনিয়ত কাঠ পাচার করা হচ্ছে। এর ফলে রাজ্যের সংরক্ষিত বনাঞ্চল ধ্বংস হয়ে যাচ্ছে। মূল্যবান বনজ সম্পদ রক্ষার জন্য বনদপ্তরকে আরো কঠোর মনোভাব গ্রহণ করার দাবি উঠেছে। সংবাদ সূত্রটি জানিয়েছে, রাজের সংরক্ষিত বনাঞ্চল থেকে গাছ কেটে রাজ্যের গণ্ডি পার করে বহিঃরাজ্যে কাঠ পাচার করা হচ্ছে।Car loaded with timber seized

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *