BRAKING NEWS

২০০৯-এ জম্মুর বাসস্ট্যান্ডে বিস্ফোরণ ঘটায় আইএসআই, জেরায় জানাল দিল্লিতে ধৃত পাক জঙ্গি

নয়াদিল্লি, ১৩ অক্টোবর (হি.স) : ২০০৯-এ জম্মুর বাসস্ট্যান্ডে বিস্ফোরণে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-র হাত ছিল। আইএসআই আধিকারিক নাসিরের নির্দেশেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে পুলিশের কাছে দাবি করেছে দিল্লি থেকে ধৃত পাক জঙ্গি মহম্মদ আশরফ। সোমবার আশরফকে পূর্ব দিল্লির লক্ষ্মীনগর থেকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ সেল।
পুলিশের দাবি, জেরায় আশরফ স্বীকার করেছে ২০১১-য় দিল্লি হাইকোর্টের বাইরে যে বিস্ফোরণ ঘটেছিল সেই ঘটনার আগে রেকি করছিল সে। তবে বিস্ফোরণটি সে ঘটিয়েছিল কি না তা নিয়ে স্পষ্ট কোনও উত্তর দেয়নি এই পাক জঙ্গি। আইটিও এলাকায় দিল্লি পুলিশের প্রধান কার্যালয়েও বিস্ফোরণেরও ছক ছিল বলে জানিয়েছে সে। সে জন্য বেশ কয়েক বার ওখানে রেকি করতে গিয়েছিল আশরফ। তবে যে হেতু কার্যালয়ের সামনে কাউকে দাঁড়াতে দেয় না পুলিশ, তাই বিশেষ তথ্য সংগ্রহ করতে পারেনি। ফলে সেই হামলার ছক ভেস্তে গিয়েছিল। সেই ঘটনার পর পরই বিষয়টি পাকিস্তানে তার পরিচালনকারীকে জানিয়েছিল বলে দাবি করেছে আশরফ।

দিল্লিতে আর কোনও বিস্ফোরণের সঙ্গে আশরফ জড়িত ছিল কি না তদন্তকারীরা তার কাছ থেকে জানার চেষ্টা চালাচ্ছে। তবে আশরফ পুলিশের কাছে এটাও নাকি দাবি করেছে জম্মু-কাশ্মীরে পাঁচ সেনাকে খুনের ঘটনায় সে জড়িত ছিল। যদিও আশরফের এই দাবি সত্য না মিথ্যা তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *