BRAKING NEWS

Hotel Management to be launched in Tripura : ত্রিপুরায় চালু হবে স্টেট ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট, চুক্তি স্বাক্ষরিত

আগরতলা, ৪ অক্টোবর (হি. স.) : ত্রিপুরায় পর্যটন বিকাশে হোটেল ম্যানেজমেন্ট কোর্স চালুর জন্য এক ধাপ এগিয়েছে রাজ্য সরকার। স্টেট ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট (এসআইএইচএম) প্রতিষ্ঠান চালুর উদ্দেশ্যে আজ আগরতলায় ত্রিপুরা পর্যটন উন্নয়ন নিগম লিমিটেড ও গুয়াহাটিস্থিত ইনফোভ্যালি এডুকেশনাল রিসার্চ প্রাইভেট লিমিটেডের মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গীতাঞ্জলি পর্যটন অতিথিশালায় এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্যটন মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়। ত্রিপুরা পর্যটন উন্নয়ন নিগম লিমিটেডের পক্ষে এমডি তড়িৎ কান্তি চাকমা ও গুয়াহাটিস্থিত ইনফোভ্যালি এডুকেশনাল রিসার্চ প্রাইভেট লিমিটেডের পক্ষে চেয়ারম্যান সঞ্জয় আদিত্য সিং এই চুক্তিপত্রে স্বাক্ষর করেন। ১৫ বছরের জন্য এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে।


আগরতলায় স্টেট ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্টে আগামী ২০২২ সালের জানুয়ারি মাস থেকে স্বল্প সময়ের পাঠক্রম চালু হবে। ডিগ্রি কোর্স শুরু হবে ২০২২ সালের এপ্রিল থেকে। প্রথমবর্ষে হোটেল অ্যান্ড হসপিটালিটি ডিগ্রি কোর্সে ও হোটেল ম্যানেজমেন্ট ডিগ্রি কোর্সে ৬০ জন করে ছাত্রছাত্রী ভর্তির সুযোগ পাবে। তাছাড়া ফুড প্রোডাকশন, ফুড অ্যান্ড বিভারেজ সার্ভিসেস, বেকারি অ্যান্ড কনফেকশনারি, ফ্রন্ট অফিস অপারেশনস ও হাউজ কিপিং এই ৫টি ডিপ্লোমা কোর্সে ৩০টি করে আসনে ১৫০ জন ছাত্রছাত্রী প্রথমবর্ষে পড়ার সুযোগ পাবে।
চুক্তি স্বাক্ষরের পর পর্যটন মন্ত্রী প্রণজিৎ সিংহ রায় এই নতুন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনায় ইনফোভ্যালি এডুকেশনাল রিসার্চ প্রাইভেট লিমিটেড এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান।

তিনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব পর্যটনের উন্নয়নে আন্তরিক। এই নতুন শিক্ষা প্রতিষ্ঠান রাজ্যে পর্যটন শিল্পের বিকাশে সহায়ক ভূমিকা নেবে। পর্যটন মন্ত্রী বলেন, এই প্রতিষ্ঠান পরিচালনায় সরকার ও ত্রিপুরা পর্যটন উন্নয়ন নিগম সমস্ত রকম সহযোগিতা করবে। অনুষ্ঠানে ইনফোভ্যালি এডুকেশনাল রিসার্চ প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান সঞ্জয় আদিত্য সিং পাওয়ারপয়েন্ট প্রেজেনটেশনের মাধ্যমে সংস্থার রূপরেখা তুলে ধরেন। তিনি বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানে প্রশাসনিক কাজকর্ম ছাড়াও ছাত্রছাত্রীদের শিক্ষা, ট্রেনিং ও কর্মসংস্থানের দিকটি দেখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *