BRAKING NEWS

Program of the Quit India Movement : ভারত ছাড়ো আন্দোলনের কর্মসূচি পালন প্রদেশ কংগ্রেসের উদ্যোগে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৯ আগস্ট।। ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের উদ্যোগে সোমবার কংগ্রেস ভবনের সামনে ৯ই আগস্ট ভারত ছাড়ো আন্দোলনের কর্মসূচি পালন করা হয় ।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস ও যুব কংগ্রেস সভাপতি পূজন বিশ্বাস সহ অন্যান্যরা। ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের উদ্যোগে আগরতলা কংগ্রেস ভবনের সামনে সোমবার ৯ আগস্ট ভারত ছাড়া দিবস পালন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রদেশ কংগ্রেসের ভারপ্রাপ্ত সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস। মহাত্মা গান্ধী সহ অন্যান্য নেতৃবৃন্দের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে দিবসটি আনুষ্ঠানিক সূচনা করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রদেশ কংগ্রেসের ভারপ্রাপ্ত সভাপতি বিশ্বাস বলেন, ১৯৪২ সালের ৯ আগস্ট ব্রিটিশ সাম্রাজ্যবাদীদের ভারত থেকে তাড়ানোর লক্ষ্যে মহাত্মা গান্ধীর নেতৃত্বে ভারতছাড়ো আন্দোলনের সূচনা হয়েছিল।

ভারতের স্বাধীনতার জন্য এই আন্দোলন যথেষ্ট গুরুত্বপূর্ণ। প্রদেশ কংগ্রেসের ভারপ্রাপ্ত সভাপতি দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট আলোচনা করতে গিয়ে বলেন, গোটা দেশে অরাজগতার পরিস্থিতি কায়েম হয়েছে। দেশে গণতন্ত্র ভূলুণ্ঠিত। আজকের দিনে দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে আন্দোলনের শপথ গ্রহণ করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।ভারতছাড়ো দিবস উপলক্ষে রাজ্যের অন্যান্য স্থানেও কংগ্রেসের পক্ষ থেকে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *