BRAKING NEWS

Corona’s media bulletin-No one died in Tripura : ত্রিপুরায় কুড়ি দিন বাদে মৃত্যুহীন করোনার মিডিয়া বুলেটিন জারি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩১ জুলাই।। কুড়ি দিন বাদে মৃত্যুহীন করোনার মিডিয়া বুলেটিন জারি হয়েছে। চলতি মাসে শেষ ১০ জুলাই একজনেরও মৃত্যু হয়নি করোনায়। পাশাপাশি সংক্রমণও অনেকটা কমছে রোজই। কিন্ত, পুরোপুরি নিয়ন্ত্রণে আসছে না। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩০২ জন করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি ২২৪ জন সুস্থ হয়েছেন। সংক্রমণের হার ৩.০ শতাংশ। দ্বিতীয় ঢেউ-এ গত ৪ মে করোনায় একজনেরও মৃত্যু হয়নি


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ১৪৮৯ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৮৫৬৪ জনকে নিয়ে মোট ১০০৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ৩৯ জন এবং রেপিড অ্যান্টিজেনে ২৬৩ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ৩০২ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার হয়েছে ৩.০ শতাংশ।


এদিকে, সুস্থতাও স্বস্তি দিয়েছে। গত ২৪ ঘণ্টায় ২২৪ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৩২৬০ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৭৮৩৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৭৪২৮৩ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৫.০৩ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৪.৮৭ শতাংশ। এদিকে ০.৯৬ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় কোন মৃত্যু না হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৭৫২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, আবারও পশ্চিম জেলা করোনা সংক্রমণে শীর্ষস্থান দখল করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ১২৬ জন, দক্ষিণ জেলায় ৩০ জন, গোমতি জেলায় ৩৯ জন, ধলাই জেলায় ২৪ জন, সিপাহিজলা জেলায় ১৭ জন, উত্তর ত্রিপুরা জেলায় ২০ জন, উনকোটি জেলায় ৩৫ জন এবং খোয়াই জেলায় ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *