BRAKING NEWS

বাল্যবিবাহ ও বিভিন্ন সামাজিকব্যাধির বিরুদ্ধে সচেতনতা শিবির অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, গোলাঘাটি, ২৯ এপ্রিল: রাজ্যে দীর্ঘদিন ধরেই বিভিন্ন ধরনের অপরাধমূলক ঘটনা বাড়তির দিকে যাচ্ছে কিছুতেই তার লাগাম টানা যাচ্ছে না। তারপরে সমাজ ধ্বংস হচ্ছে। তবে এক্ষেত্রে কিছু কিছু অপরাধমূলক ঘটনা সচেতনতার অভাবে হচ্ছে। এই ধরনের অপরাধ থেকে বিরত থাকতে সচেতনতা একান্ত প্রয়োজনীয়।

সোমবার দুপুরে গোলাঘাটি বিধানসভার অন্তর্গত কাঞ্চনমালা এলাকার এক সাংবাদিকের উদ্যোগে এলাকার মুসলিম পাড়ায় বাল্যবিবাহ, সাইবার সংক্রান্ত বিষয়ক অপরাধ এবং নেশা মুক্ত সমাজ গঠনের একদিনের এক সচেতনতামূলক শিবিরের আয়োজন করা হয়। এই সচেতনতামূলক শিবিরে উপস্থিত ছিলেন রাজ্য শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের সদস্যা শর্মিলা চৌধুরী, আমতলী থানার ওসি রঞ্জিত দেবনাথ, কাঞ্চন মালা গ্রাম পঞ্চায়েত প্রধান প্রদীপ কুমার মজুমদার, সাংবাদিক অমিত চৌধুরী, মিঠুন মিয়া, সমরজিৎ চৌধুরী সহপাড়ার পুরুষ মহিলা থেকে শুরু করে ছোট ছোট শিশুরাও উপস্থিত ছিলেন।

এদিনের এই সচেতনতা মূলক শিবিরে বাল্যবিবাহ আইন, বাল্যবিবাহের কুফল এবং বাল্যবিবাহ রোধ করতে কি কি করণীয় সেসব বিষয়ে আলোচনা সহ সাইবার অপরাধ থেকে সচেতন থাকতে এবং নেশামুক্ত সমাজ সংগঠনে বিস্তারিতভাবে আলোচনা করেন উপস্থিত অতিথিরা।

তারা এদিন জানিয়েছেন বর্তমান সমাজে বাল্যবিবাহ এবং নেশা সমাজের প্রতিটি মানুষের জন্য একটি অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। তাই এই ধরনের কার্যকলাপ থেকে দূরে থাকতে সমাজের প্রতিটি মানুষকে সচেতন হতে হবে তার পাশাপাশি একটি সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠনে শিক্ষা অত্যাবশক। তাই তারা বাল্যবিবাহ, সাইবার অপরাধ এবং নেশা মুক্ত সমাজ গঠনের উপর বিশেষ গুরুত্ব দিয়ে আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *