Smuggling of timber continues : সংরক্ষিত বনাঞ্চল ধ্বংস করে গাছ কেটে কাঠ পাচারের ঘটনা অব্যাহত রয়েছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৯ জুলাই ।। সংরক্ষিত বনাঞ্চল ধ্বংস করে গাছ কেটে কাঠ পাচারের ঘটনা অব্যাহত রয়েছে। তেলিয়ামুড়া বনদপ্তর এর কর্মীরা বুধবার রাতে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ কাঠ উদ্ধার করতে সক্ষম হয়েছেন। গোপন সংবাদের ভিত্তিতে তেলিয়ামুড়া বনদপ্তরের কর্মীরা বুধবার রাতে অভিযান চালিয়ে একটি মারুতি গাড়ি সহ প্রচুর পরিমাণ সেগুন কাঠ উদ্ধার করেছে। ঘটনা তেলিয়ামুড়া বনদপ্তরের অধীন আঠারো মুড়া পাহাড়ের ৩৯ মাইল এলাকায়।

ঘটনার বিবরণে জানা যায়, একটি নম্বর বিহীন মারুতি গাড়ি আঠারো মুড়া পাহাড়ের ৩৯মাইল এলাকার গভীর বনাঞ্চলে প্রবেশ করে রাতের অন্ধকারে। অবৈধ চেরাই সেগুন কাঠ গাড়িতে লোডিং করার জন্য গিয়েছিল গাড়িটি। এই খবরের ভিত্তিতে তেলিয়ামুড়া বনদপ্তরের কর্মীরা বুধবার রাতে আঠারো মুড়া পাহাড়ের ঘন বনাঞ্চলের ৩৯মাইল এলাকায় অভিযান চালায়। এতেই আসে সাফল্য। তেলিয়ামুড়া বনদপ্তরের বনকর্মীরা দেখতে পায় একটি নম্বরবিহীন মারুতি গাড়িতে ঘন বনাঞ্চলের মূল্যবান অবৈধ চেরাই সেগুন কাঠ বোঝাই করছে। গাড়িতে থাকা চালক বনকর্মীরা আসার খবর পেয়ে গাড়িটি ফেলে চম্পট দেয়। পরে বনকর্মীরা গাড়িটিকে আটক করে তেলিয়ামুড়াস্থিত গামাই বাড়ি ফরেস্ট রেঞ্জ অফিসে নিয়ে আসেন। এ বিষয়ে বিস্তারিত তথ্য জানান কোন দপ্তরের কর্মকর্তারা।


এ ব্যাপারে তেলিয়ামুড়া বনদফতরের এক আধিকারিক জানান,গাড়ি এবং গাড়িতে থাকা অবৈধ চেরাই সেগুন কাঠের বাজারমূল্য প্রায় আনুমানিক এক লক্ষাধিক টাকা ।তিনি জানান, আগামী দিনেও বনদপ্তরের কর্মীদের এরকম অভিযান জারি থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *