BRAKING NEWS

পারলেন না মেরি, লড়াই করেও নিলেন বিদায়

টোকিও, ২৯ জুলাই (হি.স.) : বৃহস্পতিবার বক্সিংয়ে ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম পরাস্ত হয়ে এবারের অলিম্পিক থেকে বিদায় নিলেন। মহিলা ফ্লাইওয়েটের প্রথম ম্যাচে ডমিনিকান রিপাবলিকের মিগুয়েলিনা হার্নান্দেজের চ্যালেঞ্জ উড়িয়ে শেষ ষোলোতে পৌঁছেছিলেন মেরি। এদিনের ম্যাচে মেরির লড়াই ছিল কলম্বিয়ার ইনগ্রিট লোরেনার সঙ্গে। মেরির মতো ৩২ বছরের লোরেনাও সেদেশের প্রথম অলিম্পিক পদকজয়ী মহিলা বক্সার।

প্রথম রাউন্ডে মেরি আগের ম্যাচের মতোই রক্ষনাত্মক শুরু করেন। অপর দিকে লোরেনা এই পর্বে অনেক বেশী আগ্রাসী ছিলেন। প্রথম রাউন্ডে মেরির রক্ষনাত্মক এপ্রোচ জাজেদের খুশি কর‍তে পারেননি। ৪ জন বিচারক লোরেনার পক্ষেই মত দেন, ১ জন মেরীর পক্ষে।


দ্বিতীয় রাউন্ডে মেরি আপ্রান চেষ্টা করেন ম্যাচে ফেরার। লোরেনাও বাউটের নিয়ন্ত্রন হারাবার পাত্রী নন, হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৩ জন বিচারক মেনে নেন এই রাউন্ডে মেরিই এগিয়ে। লোরেনার পক্ষে রায় দেন দুজন বিচারক। দুই রাউন্ডের ফলাফল মিলিয়ে ২-১ পয়েন্টে পিছিয়ে থাকেন মেরি। অন্তিম রাউন্ডটি জিততেই হতো ভারতীয় বক্সারকে। কিন্তু পারলেন না মেরি। কাঁটায় কাঁটায় টক্কর দিয়ে তিন জাজের বিচারে এই রাউন্ডেও এগিয়ে ছিলেন মেরি। কিন্তু প্রথম রাউন্ডে লোরেনার পারফর্মেন্সই হার মানতে হলো মেরিকে। ম্যাচের ফল ও সাক্ষী মেরির হার না লড়াইয়ের, ৩:২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *