BRAKING NEWS

পেগাসাস রিপোর্ট ভারতীয় গণতন্ত্রকে কালিমালিপ্ত করার প্রচেষ্টা : অশ্বিনী বৈষ্ণ

নয়াদিল্লি, ২২ জুলাই (হি.স.): পেগাসাস রিপোর্ট নিয়ে রাজ্যসভায় বিবৃতি দিলেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রীর কথায়, পেগাসাস রিপোর্ট ভারতীয় গণতন্ত্রকে কালিমালিপ্ত করার প্রচেষ্টা। বৃহস্পতিবার বিরোধীদের তুমুল হইচইয়ের মধ্যেই পেগাসাস নিয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। এদিন রাজ্যসভায় পেগাসাস প্রোজেক্ট রিপোর্ট প্রসঙ্গে তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ বলেছেন, “১৮ জুলাইয়ের প্রেস রিপোর্ট আসলে ভারতীয় গণতন্ত্রকে কালিমালিপ্ত করার প্রচেষ্টা, অতীতে হোয়াটসঅ্যাপে পেগাসাসের ব্যবহার নিয়েও একই দাবি করা হয়েছিল। ওই সমস্ত রিপোর্টের কোনও সত্যতা ছিল না এবং সুপ্রিম কোর্ট-সহ সমস্ত পার্টি তা অস্বীকার করেছিল।”

কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ আরও বলেছেন, “১৮ জুলাই একটি ওয়েব পোর্টালে অত্যন্ত সংবেদনশীল স্টোরি প্রকাশিত হল, অনেক অভিযোগ আনা হল। সংসদের বাদল অধিবেশনের একদিন আগেই প্রেস রিপোর্ট প্রকাশ্যে আনা হল। এটি কখনও কাকতালীয় হতে পারে না।” কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী যখন এই বিবৃতি দিচ্ছিলেন, তখন হইচই শুরু করে দেন বিরোধী সাংসদরা। বাধ্য হয়েই দিনের মতো রাজ্যসভার অধিবেশন মুলতুবি করে দেন রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডু।


পেগাসাস প্রোজেক্ট রিপোর্ট নিয়ে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ যখন বিবৃতি দিচ্ছিলেন, তখন তাঁর কাছ থেকে কাগজ ছিনিয়ে নিয়ে তা ছিঁড়ে দেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। বিজেপি সাংসদদের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় শান্তনুর। মার্শাল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী ও তৃণমূল সাংসদ শান্তনু সেনের মধ্যে তীব্র বাক্য বিনিময়ও হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *