BRAKING NEWS

বাংলাদেশে নতুন শর্ত জারি করে লকডাউন বাড়তে চলেছে আরও এক সপ্তাহ

ঢাকা, ৩০ মে (হি.স.) : করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় আগের শর্তাবলির সঙ্গে কিছু নতুন শর্ত যোগ করে আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তা করছে বাংলাদেশ সরকার। নতুন শর্তে সীমান্তবর্তী জেলাগুলোতে বিধিনিষেধ কঠোর হতে পারে। এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন পেলে রবিবার এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গিয়েছে।


জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে খবর, সীমান্তবর্তী জেলায় করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সরকারকে ভাবিয়ে তুলেছে। এ জন্য সীমান্তবর্তী জেলার মানুষের চলাচল নিয়ন্ত্রণে নতুন নিয়ম আরোপ করা হতে পারে। এর আগে এদিন মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হয়েছিল। সর্বশেষ ওই বিধিনিষেধে বন্ধ থাকা সব দূরপাল্লার গণপরিবহন অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের অনুমতি পেয়েছিল। এরপর থেকে আন্তজেলাসহ সব ধরনের গণপরিবহন (বাস, ট্রেন ও লঞ্চ) চলছে।


চলতি বছর করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার। পরে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হয়। তবে দূরপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন চলাচল ঈদ পর্যন্ত বন্ধ ছিল। পরে ২৪ মে থেকে গণপরিবহন চলার অনুমতি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *