BRAKING NEWS

অরুণাচলের বিধায়ককে আরও দুই ইউটিউবারের চাইনিজ অপবাদ

ইটানগর, ২৬ মে (হি.স.) : আবারও দুই ইউটিউবার অরুণাচল প্রদেশের বিধায়ককে চাইনিজ বলে অপবাদ দিয়েছে। জিটিএক্সপ্রীত-এর ইন্দর প্রীত এবং ৪২০ গেমিং-এর শিভম রাঘব নিজেদের ইউটিউব চ্যানেল থেকে পারস সিঙের ঘটনাকে ঘিরে অরুণাচলের বিধায়ককে উদ্দেশ্য করে বিতর্কিত এবং অপমানজনক মন্তব্য করেছে। অরুণাচলবাসী তাদেরও গ্রেফতারির জোরালো দাবি তুলেছেন। প্রসঙ্গত, পাঞ্জাবের ইউটিউবার পারস সিংকে অরুণাচল প্রদেশ এবং রাজ্যের এক বিধায়ককে জড়িয়ে অপমানজনক মন্তব্য করে ভিডিও করার দায়ে লুধিয়ানা পুলিশ গ্রেফতার করেছে। অরুণাচল পুলিশের তিন অফিসার তাকে ট্রানজিট রিমান্ডে নিয়ে আসার জন্য ইতিমধ্যে ইটানগর থেরে রওয়ানা হয়েছেন।

অরুণাচল প্রদেশের বিধায়ক নিনং এরিং পাবজি গেম-এর ভারতীয় সংস্করণ ভারতে ব্যান করার জন্য প্রধানমন্ত্রীকে চিঠি লিখে অনুরোধ জানিয়েছিলেন। তাতে, চটে লাল পাঞ্জাবের ইউটিউবার পারস সিং অরুণাচল প্রদেশ এবং রাজ্যের এই বিধায়ককে উদ্দেশ্য করে অপমানজনক ভিডিও প্রকাশ করেছে। ওই ভিডিওয় বিধায়ককে চাইনিজ বলে অপবাদ দিয়েছে পারস। তাতে, অরুণাচল সহ সমগ্র পূর্বোত্তরে ভয়ংকর প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সমস্ত রাজ্য এই ঘটনার নিন্দা জানিয়ে পারসের গ্রেফতারির দাবি তুলেছিল। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু লুধিয়ানার পুলিশ কমিশনারের কাছে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার অনুরোধ করেছিলেন। ইতিমধ্যে পুলিশ পারসকে গ্রেফতার করেছে।

ওই ঘটনার রেশ কাটতে না-কাটতেই আরও দুই ইউটিউবার অরুণাচলের বিধায়ককে উদ্দেশ্য করে বিরূপ মন্তব্য করেছে। তাঁকে চাইনিজ বলে অপবাদ দিয়েছে তারা। বিষয়টি অরুণাচলের এক যুবক প্রকাশ্যে এনেছেন এবং ওই দুই ইউটিউবারকে গ্রেফতার করে চরম শাস্তির দাবি জানিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *