BRAKING NEWS

আলফা (স্বা)-এর কবজা থেকে মুক্ত রিতুল শইকিয়ার অসমে প্রবেশ, নাগাল্যান্ডের মায়ানমার সীমান্ত নিয়ে এসেছে আসাম রাইফেলস

যোরহাট (অসম), ২২ মে (হি.স.) : মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার আহ্বানে সাড়া দিয়ে গতকাল শুক্রবার সকালে ওএনজিসি-র কর্মচারী রিতুল শইকিয়াকে মুক্তি দিয়েছিল আলফা স্বাধীন। জানা গিয়েছিল, নাগাল্যান্ডের মায়ানমার সীমান্তে মন জেলার অন্তর্গত চংচাবস্তিতে রিতুলকে ছেড়ে গিয়েছিল আলফা স্বাধীন-এর ক্যাডররা। তবে গতকাল তিনি ঠিক কোথায় রয়েছেন তার হদিশ পাওয়া যায়নি। আজ শনিবার সকাল ৭.১৫ মিনিটে নাগাল্যান্ডের ভারত-মায়ানমার সীমান্তবর্তী মন জেলার লংওয়া এলাকায় পদব্রজে প্রবেশ করেন রিতুল শইকিয়া। এর পরই সেখানে তাঁকে নিজেদের হেফাজতে নেয় অসম পুলিশ এবং আসাম রাইফেলস। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, আজ সন্ধ্যার মধ্যেই রিতুলকে যোরহাট জেলার তিতাবরে বরহোলায় নাঙলগাঁওয়ে তাঁর বাড়িতে পরিবারবর্গের হাতে সমঝে দেওয়া হবে। 

এদিকে অপহৃত রিতুল শইকিয়াকে মুক্ত করে দেওয়ায় তাঁর মা বাবা এবং পত্নী আলফা স্বাধীনের সেনাধ্যক্ষ পরেশ বরুয়া এবং অসমের মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মাকে অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া রিতুলের মুক্তির খবরে তাঁর গৃহগ্রাম থেকে শুরু করে সহকর্মী এবং গোটা রাজ্যে খুশির বাতাবরণ বিরাজ করছে।

এখানে উল্লেখ করা যেতে পারে, গত বৃহস্পতিবার গুয়াহাটিতে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মা রিতুল শইকিয়ার বাড়িতে গিয়ে সচক্ষে তাঁর শোকগ্রস্ত পরিবারের দুরবস্থা একবারের জন্য দেখে যেতে আলফা-স্বাধীনের প্রধান পরেশ বরুয়াকে আহ্বান জানিয়েছিলেন। মানবতার খাতিরে রিতুলের বৃদ্ধ মা-বাব, সদ্যবিবাহিত স্ত্রী কোলের সন্তানকে নিয়ে কীভাবে অঝোরে চোখের জল ঝরাচ্ছেন এবং কীভাবে খাওয়া-দাওয়া ছেড়ে দিন কাটাচ্ছেন, তা সচক্ষে একবার দেখে রিতুল সম্পর্কে পদক্ষেপ নিতে পরেশ বরুয়কে বিনম্র আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রিতুলের ছোট্ট সংসার কীভাবে চলছে ইত্যাদি নানা বিষয়ের বর্ণনা করে তাঁকে শীঘ্র মুক্ত করতে আলফা-প্রধান পরেশের কাছে আহ্বান জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী ড. শর্মা।

মুখ্যমন্ত্ৰীর বিনম্র এই আহ্বানের কিছুক্ষণের মধ্যেই আলফা-স্বাধীন দু-চারদিনের মধ্যে অপহৃত ওএনজিসির কৰ্মচারী রিতুলকে মুক্ত করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন পরেশ বরুয়া। অসমের বেসরকারি একটি টেলিভিশন চেনেলের প্রধান সম্পাদককে ফোন করে পরেশ বরুয়া বলেছিলেন, ‘২০০ শতাংশ গ্যারান্টি! এক থেকে চারদিনের মধ্যে রিতুল শইকিয়া তাঁর ঘরে ফিরে যাবেন।’ কথা রেখেছেন পরেশ বরুয়া। চারদিন নয়, কয়েক ঘণ্টার মধ্যেই রিতুলকে মুক্ত করেছে আলফা স্বাধীন। এর সঙ্গে যবনিকা পড়েছে দীর্ঘদিনের উৎকণ্ঠার।

প্রসঙ্গত, গত ১৮ মে যোরহাট জেলার তিতাবরে বরহোলায় নাঙলগাঁওয়ে অপহৃত রিতুল শইকিয়ার বাড়িতে গিয়েছিলেন মুখ্যমন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মা। সেদিন তিনি রিতুলের মা, বাবা ও পত্নীদের দৃঢ় প্রত্যয়ের সঙ্গে আশ্বাস দিয়েছিলেন খুব শীঘ্রই রিতুল শইকিয়াকে উদ্ধার করা হবে। রিতুল এ মুহূর্তে মায়ানমারে আলফা-স্বাধীনের হেফাজতে আছেন। ভালোই আছেন রিতুল। উল্লেখ্য, গত ২১ এপ্ৰিল রাতে লাকুয়ায় ওএনজিসি-র তেলক্ষেত্রে থেকে কর্মচারী রিতুল শইকিয়াকে অস্ত্ৰের মুখে অপহরণ করেছিল আলফা-স্বাধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *