BRAKING NEWS

আজ ফের তিপ্রা মথা-র হামলার সম্মুখীন আইপিএফটি, আক্রান্ত বিধায়ক

আগরতলা, ২০ মে (হি. স.) : ত্রিপুরায় ফের তিপ্রা মথা-র সমর্থকের হামলায় আক্রান্ত শাসক জোট শরিক দল আইপিএফটি বিধায়ক ধীরেন্দ্র দেববর্মা। তাঁর কানে গুরুতর আঘাত লেগেছে। ফলে তিনি কানে শুনতে পারছেন না। গতকাল-ও আইপিএফটি সুপ্রিমো তথা রাজস্ব মন্ত্রী এন সি দেববর্মা তিপ্রা মথা-র সমর্থক-দের হামলার শিকার হয়েছিলেন। আজকের ঘটনায় পুলিশ মূল অভিযুক্ত স্বর্ণ কুমার ত্রিপুরা-কে গ্রেফতার করেছে। এদিকে, টানা দুই দিন ধরে দলীয় কর্মী ও সমর্থক-দের উতশৃঙ্খল আচরণে দায় মাথা পেতে নিয়েছেন তিপ্রা মথা চেয়ারম্যান প্রদ্যুত কিশোর দেববর্মন। তিনি গতকাল এবং আজকের ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং ক্ষমা চেয়েছেন। সাথে তিনি সন্ত্রাস বরদাস্ত করা হবে না দাবি করে হামলা-হুজ্জুতির ঘটনায় অভিযুক্ত-দের দল বহিস্কার করা হবে বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, গতকাল জম্পুইজলা এলাকায় তিপ্রা মথা-র কর্মী-সমর্থকরা আইপিএফটি সুপ্রিমো এন সি দেববর্মা-কে কালো পতাকা দেখিয়েছেন এবং গো-ব্যাক শ্লোগান দিয়েছেন। তিপ্রা মথা-র কর্মীদের উপস্থিতিতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। পুলিশ অনেক চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। তবে, গতকাল কেউ আক্রান্ত হননি। কিন্ত, আজ আইপিএফটি বিধায়ক ধীরেন্দ্র ত্রিপুরা হামলায় গুরুতর আহত হয়েছেন।

মান্দাই বাজার বিধানসভা কেন্দ্রের বিধায়ক ধীরেন্দ্র ত্রিপুরা আজ স্থানীয় নেতাদের সাথে গতকালের ঘটনা সম্পর্কে আলোচনা করবেন বলে স্থির করেছিলেন। সে মোতাবেক বেলবারী আরডি ব্লকের অধীন গোবিন্দ কমিউনিটি হল-র সামনে আক্রান্ত হন তিনি। ধীরেন্দ্র বাবু বলেন, পূর্ব নির্ধারিত বৈঠকে অংশ নেওয়ার জন্য আজ সকাল ১১টা নাগাদ বেলবারী কমিউনিটি হল-এ যাই। কিন্ত, সেখানে আগে থেকেই তিপ্রা মথা-র সমর্থক-রা জড়ো হয়েছিলেন, সে খবর আমার জানা ছিল না। তাঁর বক্তব্য, গাড়ি থেকে নামার সাথে সাথেই তিপ্রা মথা-র সমর্থক-রা হামলা চালিয়েছেন। তিনি বলেন, আমাকে কিল, ঘুষি, থাপ্পড় মেরেছে তিপ্রা মথা আশ্রিত দুস্কৃতিকারী-রা। তাতে, আমি এখন কানে শুনতে পারছি না।

তিনি বলেন, ঘটনার খবর পেয়ে প্রদ্যুত কিশোর ঘটনাস্থলে ছুটে যান এবং আমরা একসাথে খুমুলঙ ফাড়িতে গিয়ে মামলা দায়ের করেছি। তিনি জানান, ওই ঘটনায় পুলিশ স্বর্ণ কুমার ত্রিপুরা-কে গ্রেফতার করেছে। পাশাপাশি, ওই ঘটনার সাথে জড়িত অন্য কর্মী-সমর্থকদের খোজে তল্লাশি শুরু করেছে। এদিন তিনি বলেন, জিরানিয়া হাসপাতালে আমার চিকিত্সা হয়েছে। চিকিত্সক-রা পরীক্ষা নিরীক্ষা করে প্রয়োজনীয় ঔষুধ লিখে দিয়েছেন।

এদিকে, গতকাল এন সি দেববর্মা-র উপর আক্রমন এবং আজ আইপিএফটি বিধায়ক-র হামলার ঘটনায় সমস্ত দায় মাথা পেতে নেন। তিনি ওই ঘটনা-র জন্য দুঃখ প্রকাশ করেন এবং দোষীদের দল থেকে বহিস্কার করা হবে বলে জানিয়েছেন। তাঁর কথায়, জনজাতি-দের ঐক্যে চিড় ধরানোর চেষ্টা হলে তা কোনভাবেই বরদাস্ত করা হবে না। ইতিমধ্যে দোষীদের চিহ্নিত করে দল বহিস্কার করার নির্দেশ দিয়েছেন তিনি। তাঁর সাফ কথা, জনপ্রতিনিধি-দের লক্ষ্য করে বিক্ষোভ কিংবা কালো পতাকা দেখানোর সংস্কৃতি বদলাতে হবে। হিন্দুস্থান সমাচার\সন্দীপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *