BRAKING NEWS

ত্রিপুরায় রেকর্ড সংখ্যক নমুনা পরীক্ষায় নতুন ৭৪৬ জন করোনায় আক্রান্তের মিলল খোঁজ, মৃত পাঁচ

আগরতলা, ১৮ মে (হি.স.) : রেকর্ড সংখ্যক নমুনা পরীক্ষার ফলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের অধিক মাত্রায় সন্ধান মিলেছে। গত ২৪ ঘণ্টায় ত্রিপুরায় সর্বকালের রেকর্ড নমুনা পরীক্ষা করা হয়েছে। একদিনে ৯,৭৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে ৭৪৬ জনের দেহে করোনা-র সংক্রমণ মিলেছে। আক্রান্তের হার ৭.৬২ শতাংশ। এদিকে, ফের পাঁচজনের মৃত্যু ত্রিপুরায় করোনাকালে চিন্তা রীতিমতো বাড়িয়ে চলেছে। কারণ, প্রতিদিন করোনা আক্রান্তের মৃত্যুর খবরে উদ্বিগ্ন গোটা রাজ্য। অবশ্য, গত ২৪ ঘণ্টায় ৩১৭ জন করোনা সংক্রমণ থেকে মুক্তিও পেয়েছেন। তবে চিন্তা এখনো রীতিমতো বাড়িয়ে রেখেছে, নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৪১৩ জন শুধু পশ্চিম ত্রিপুরা জেলায় অবস্থান করছেন। তাতে, পশ্চিম ত্রিপুরা জেলা আবারও সংক্রমণে শীর্ষস্থানে রয়েছে। বর্তমানে ত্রিপুরায় সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন ৫০৪৫ জন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ১৮৫৪ এবং র্যা পিড অ্যান্টিজেনের মাধ্যমে ৭৯৩৫ জন মোট ৯৭৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআর ৯১ জন এবং র্যাষপিড অ্যান্টিজেনে ৬৫৫ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ৭৪৬ জন নতুন করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গেছে।  

তবে, সামান্য স্বস্তির খবরও রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩১৭ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে, বর্তমানে করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৫,০৪৫ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৪১,৮৯৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৩৬,৩৪২ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে ত্রিপুরায় করোনা আক্রান্তের হার বেড়ে হয়েছে ৫.২১ শতাংশ। তেমনি, সুস্থতার হার কমে হয়েছে ৮৭.৮৭ শতাংশ। এদিকে মৃতের হার ১.০৭ শতাংশ। নতুন করে ৫ জনের মৃত্যুর ফলে এখন পর্যন্ত ত্রিপুরায় ৪৪৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, ক্রমাগত পশ্চিম জেলা সংক্রমণে শীর্ষে থাকছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ৪১৩ জন, দক্ষিণ জেলায় ৬৪ জন, গোমতি জেলায় ২৩ জন, ধলাই জেলায় ২২ জন, সিপাহিজলা জেলায় ৭২ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৬৪ জন, উনকোটি জেলায় ৪৩ জন এবং খোয়াই জেলায় ২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাতে দেখা যাচ্ছে, প্রত্যেক জেলায় করোনার সংক্রমণ অতি দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *