BRAKING NEWS

বিজেপি মানুষের মধ্যে জাতিভেদ ও ঘৃণা ছড়াচ্ছে : অখিলেশ যাদব

লখনউ, ১১ মে (হি. স.) : শনিবার লখনউয়ে নির্বাচনী প্রচারসভা থেকে জাতিভেদ প্রসঙ্গে করা ভাষায় ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-কে আক্রমণ করলেন সমাজবাদী পাটি (সপা)-র সভাপতি অখিলেশ যাদব। এদিনের জনসভা থেকে বিজেপিকে কটাক্ষ করে মহাজোটের সমর্থনে তিনি বলেন, “নিজেরা যা করে এবং করতে চায় তার জন্য অন্যকে দোষারোপ করে। বিজেপি বিভিন্ন জাত ও ধর্মের মধ্যে ঘৃণা ছড়িয়ে দেওয়ার জন্য বর্ণ ভিত্তিক রাজনীতি করছে। এদের সরকার মিথ্যা ও ঘৃণার ওপর দাঁড়িয়ে আছে। ঘৃণা দিয়ে গঠিত এই সরকারকে ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ‘গঠবন্ধন’।”  

এদিন অখিলেশ যাদবের সভায় দেখা গেল সুরেশ ঠাকুর ওরফে যোগী যোধাকে, যাঁকে আবার অনেকটাই উত্তর প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো দেখতে। এদিনের নির্বাচনী প্রচারসভা থেকে বিজেপিকে আক্রমণ করে সপা সভাপতি বললেন, “বিজেপি ‘রেড কার্ড’ দিয়ে নির্বাচনে জিততে চাইছে। সমাজবাদী পার্টির কর্মীদের বেশি বেশি করে এই ‘রেড কার্ড’ দেওয়ার নির্দেশ দিয়েছেন আধিকারিকেরা। সবচেয়ে বেশি সপা ও বিএসপির কর্মীদের ‘রেড কার্ড’ দেওয়া হয়েছে যাতে তাঁরা ভোট দিতে না পারেন। নির্বাচন কমিশনের কাছে এবিষয়ে অভিযোগ জানিয়েছি আমরা। কিন্তু শুধু সপা ও বিএসপি-ই কেন, বিজেপিতে কারওর বিরুদ্ধে কি কোনও অপরাধমূলক মামলা নেই? ওরা মানুষকে ভয় দেখাচ্ছে।”

বিজেপির পাশাপাশি কংগ্রেসের জয়ের সম্ভাবনাও উড়িয়ে দিয়ে এদিন তিনি বলেন, “ষষ্ঠ দফায় বিজেপি আর কংগ্রেস একটি আসনেও জিততে পারবে না। সপ্তম দফায় কংগ্রেস কয়েকটি আসন পেলেও পেতে পারে, বিজেপি মাত্র একটি আসনেই জিততে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *