BRAKING NEWS

‘৮৪ দাঙ্গা’ প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভিডিও প্রকাশ করে কংগ্রেস-কে তোপ বিজেপির

নয়াদিল্লি, ২৭ আগস্ট (হি.স.) : শিখ বিরোধী দাঙ্গা নিয়ে ফের কংগ্রেসকে খোঁচা দিল বিজেপি। সোশ্যাল মিডিয়ায় সোমবার একটি ভিডিও প্রকাশ করে ১৯৮৪ সালের শিখ নিধন যজ্ঞে যে কংগ্রেস হাত ছিল সেই দাবি আরও বেশি জোর করল বিজেপি।
সম্প্রতি লন্ডন সফরে গিয়ে এক আলোচনা সভায় শিখ বিরোধী দাঙ্গা নিয়ে রাহুল গান্ধীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, খুব হৃদয়বিদারক ঘটনা। বলা হচ্ছে কংগ্রেস এতে যুক্ত ছিল কিন্তু আমি সেটা বিশ্বাস করি না। রাহুল গান্ধী এই বক্তব্যের বিরোধিতায় সরব হয় বিজেপি। দলের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ার ট্যুইটে ভিডিও প্রকাশ করে পাল্টা কংগ্রেসকে খোঁচা দিল বিজেপি। ভিডিওটিতে রাজীব গান্ধীর এক ভাষণের ফুটেজ দেখা যাচ্ছে। যেখানে শিখ দাঙ্গা প্রসঙ্গে রাজীব গান্ধী বলছেন, যখন কোনও বড় মহীরুহের পতন হয় তখন ধরণী কেঁপে ওঠে।
ট্যুইটে এই ভিডিওটি প্রকাশ করে বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে ১৯৮৪ শিখ বিরোধী দাঙ্গা নিয়ে মিথ্যা কথা বলছেন বর্তমান কংগ্রেস সভাপতি। এরপরেও আমাদের বিশ্বাস করতে হবে যে শিখদের কেউ হত্যা করেনি। এর আগে বিজেপির তরফে প্রকাশিত অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে ২০১৪ সালের বৈদ্যুতিক গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রাহুল গান্ধী বলছেন, কিছু কংগ্রেস কর্মী হয়তো এতে যোগ থাকলেও থাকতে পারে।
উল্লেখনীয় ১৯৮৪ সালের ৩১ অক্টোবরে নিজের শিখ দেহরক্ষীর ছোড়া গুলিতে মৃত্যু হয় তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। তারপর গোটা দেশজুড়ে শুরু হয় শিখ নিধন যজ্ঞ। শুধুমাত্র দিল্লি এবং সংলগ্ন এলাকায় ২১০০ জন শিখকে হত্যা করা হয়। যা নিয়ে আজও কংগ্রেসের নিন্দায় বরাবর সরব বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *