BRAKING NEWS

সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ বিহারের রাজ্যপাল, মুখ্যমন্ত্রীর

পাটনা, ১৩ আগস্ট (হি.স.): লোকসভার প্রাক্তন অধ্যক্ষ সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ বিহারের রাজ্যপাল সত্যপাল মালিক, মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, রাজ্যের প্রধান বিরোধীদল আরজেডির।

শোকবার্তায় রাজ্যপাল সত্যপাল মালিক জানিয়েছেন, সততা ও নৈতিকতার মাধ্যমে অঙ্গীকারবদ্ধ থেকে অকৃত্রিম ভাবে প্রান্তিক মানুষের জন্য উদ্যোগ নেওয়ার জন্য চিহ্নিত হয়ে থাকবে সোমনাথ চট্টোপাধ্যায়ের রাজনৈতিক জীবন।

শোকবার্তায় মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছেন, উচ্চ রাজনৈতিক আদর্শের প্রতি অনুগত ছিলেন তিনি। তাই সর্বসম্মতিক্রমে মার্ক্সবাদী এই বামপন্থী নেতা লোকসভার অধ্যক্ষ হতে পেরেছিল। তিনি ১০বার লোকসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। উচ্চ রাজনৈতিক আদর্শ ও নৈতিকতার জন্য পরিচিত ছিলেন তিনি। তাঁর আমলেই লোকসভার জিরো আওয়ার সরাসরি সম্প্রচারিত করা হত। তাঁর প্রয়াণে সামাজিক এবং রাজনৈতিক ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি হয়েছেন।

বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী প্রয়াত বামপন্থী নেতার গণতন্ত্র এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি অঙ্গীকারবদ্ধ ছিলেন।

সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রয়াণে গভীর শোকপ্রকাশ করে যৌথভাবে শোকবার্তা প্রকাশ করে রাজ্যের বিরোধী দলনেতা তেজস্বী যাদব, আরজডি-র রাজ্যসভার সাংসদ মিসা ভারতী, বিধায়ক এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী তেজ প্রতাপ যাদব এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *