BRAKING NEWS

ত্রিপুরায় বিজেপি পরিচালিত এনডিএ সরকারের এক মাস

আগরতলা, ৯ এপ্রিল, (হি.স.) : ত্রিপুরায় বিজেপি সরকারের একমাস পূর্ণ হল। এই এক মাসেই সাধারণের মনে অনেক আশার সঞ্চার হয়েছে। নতুন করে অনেকেই ভাবনা-চিন্তাও শুরু করেছেন। বিরোধীরা যদিও এখনও সরকারের সাফল্য নিয়ে মুখ খুলতে নারাজ।
গত ৯ মার্চ ত্রিপুরায় প্রথম বিজেপি সরকার শপথগ্রহণ করেছিল। মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব সমেত নয়জন মন্ত্রী শপথগ্রহণ করেন। তার আগে ৩ মার্চ ভোটের ফল প্রকাশিত হয়। বাঁধভাঙা জোয়ারের মতো জনগণ ভোট দেন। ফলে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করে।
সরকার গঠনের পর থেকে রাজ্য সরকার একের পর এক যে সিদ্ধান্তের ঘোষণা করে চলেছে, তাতে জনমনে ব্যাপক প্রভাব পড়েছে। এগুলির মধ্যে উল্লেখযোগ্য বিষয় হল, কর্মচারীদের সপ্তম বেতন কমিশন দেওয়ার জন্য কমিটি গঠন করা, নিহত দুই সাংবাদিকদের তদন্তভার সিবিআইকে হস্তান্তর করা, মুখ্যমন্ত্রীর প্রথম দিল্লি সফরে প্রায় আড়াই হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প মঞ্জুর করিয়ে আনা, তার পর দ্বিতীয় দফায় আবার দিল্লি গিয়ে হাওড়া নদীর সংস্কার-সহ একগুচ্ছ প্রকল্প অনুমোদন করিয়ে আনার মতো বিষয়গুলি।
সরকারের এক মাসের সাফল্যের বিষয়ে উল্লেখ করতে গিয়ে রাজ্যের বিশিষ্ট অর্থনীতিবিদ তথা ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অরুণোদয় সাহা বলেন, \”এক মাসে রাজ্যের নতুন সরকার রাজ্যবাসীর মনে বিস্তর আশার আলো জাগিয়েছে। পূর্বতন সরকার যে সব বিষয় নিয়ে কখনও ভাবতেই পারেনি কিংবা কেন্দ্রীয় সরকারের কাছে গিয়ে পরিকল্পনা পেশ করতে পারেনি, সে সব ক্ষেত্রে বর্তমান সরকারের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নতুন ধারা দেখিয়েছেন। আইন-শৃঙ্খলায়ও ব্যাপক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। যদিও কোনও সরকারের পক্ষেই এক মাস বড় কিছু করার জন্য যথেষ্ট সময় নয়।\”
অন্যদিকে রাজ্যের বিরোধী কংগ্রেস এবং সিপিআইএম কেউই এখনও সংশ্লিষ্ট বিষয়ে প্রতিক্রিয়া জানাতে নারাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *