BRAKING NEWS

উৎকল এক্সপ্রেসে দুর্ঘটনা, ১৩জন রেলকর্মীকে চাকরি থেকে বরখাস্ত করল রেল

নয়াদিল্লি, ৩১ আগস্ট (হি.স): উৎকল এক্সপ্রেসে দুর্ঘটনার জেরে ১৩জন রেলকর্মীকে চাকরি থেকে বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। রেল সূত্রে জানা গিয়েছে, কর্তব্যরত অবস্থায় কাজে গুরুতর গাফিলতির জন্যে তাঁদের বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া রেল কর্মীদের মধ্যে রয়েছেন একজন জুনিয়র ইঞ্জিনীয়ার, একজন হ্যামারম্যান ও ১১জন ট্র্যাকম্যান। প্রসঙ্গত, সম্প্রতি উত্তরপ্রদেশের মুফাফফরনগরে উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে ২৩জন যাত্রী মারা গিয়েছেন।
রেল জানিয়েছে, বরখাস্ত হওয়া ওই রেলকর্মীরা রেললাইন মেরামতি করছিলেন কর্তৃপক্ষের কাছ থেকে কোনও ধরনের অনুমতি না নিয়েই। এর জেরে রেল ১৩জন কর্মীকে বরখাস্ত করে কড়া পদক্ষেপ নিল। একসঙ্গে এতজন রেল কর্মীকে কর্তব্যে গাফিলতির দায়ে বরখাস্ত করার ঘটনা নজিরবিহীন বলে রেল সূত্রে জানা গিয়েছে।
জানা গিয়েছে, ঘটনার তদন্তও চলছে। এদিকে উৎকল এক্সপ্রেসে দুর্ঘটনার পরে নদার্ন রেলওয়ের জেনারেল ম্যানেজার ও ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারকে ছুটিতে পাঠানো হয়েছে। ইতিমধ্যে এই দুর্ঘটনার পরেপরেই সাসপেন্ড করা হয়েছে রেলের চার আধিকারিককে। তাঁদের ভিতর রয়েছেন দিল্লি ডিভিশনের একজন ডিভিশনাল ইঞ্জিনীয়ার-সহ রেলের চারজন ডিভিশনাল ম্যানেজার। রেল পুলিশও রেলের ওই আধিকারিকদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির দায়ে মামলা দায়ের করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *