BRAKING NEWS

মোদীর ব্যবহৃত হেলিকপ্টারে করেই কি জেলে আনা হয় গুরমিত রাম রহিমকে?

পাঁচকুলা, ২৭ আগস্ট (হি.স) : তার অনুগামীদের হিংসার ফলে অকালে শেষ হয়ে যেতে হয়েছে ৩৭ টি প্রাণকে। ধর্ষণ কান্ডে দোষী সাব্যস্ত হওয়া ডেরা সাচ্চা প্রধান গুরমিত রাম রহিমকে নিয়ে কৌতূহলের শেষ নেই সাধারণ জনমানসের মধ্যে। শনিবার সারাদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ঘিরে বিতর্কের ঝড় উঠেছে। সে ছবিটি তে দেখা যাচ্ছে যে হেলিকপ্টারে করে ডেরা প্রধানকে জেলে নিয়ে যাওয়া হয় সেই হেলিকপ্টার গায়ে লেখা ছিল এ.ডব্লিউ১৩৯। ছবিটির পাশে আর একটি এমন ছবি সেটি অবশ্য এক বছরের পুরনো সেখানে দেখা যাচ্ছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হেলিকপ্টার থেকে নেমে আসছেন। সেই হেলিকপ্টারের গায়েও লেখা এ.ডব্লিউ১৩৯ । দুইটি ছবিতে একটা বিষয় মিল আছে তা হল হেলিকপ্টারের গায়ে লেখা নম্বর। তা থেকে অনুমান করা যায় যে প্রধানমন্ত্রীর ব্যবহৃত হেলিকপ্টারেই গুরমিতকে জেলে নিয়ে আসা হয়েছিল। এই হেলিকপ্টারটির মালিক উদ্যোগপতি আদানি। এটি অগষ্টা ওয়েস্টল্যান্ডের হেলিকপ্টার। হিন্দুস্থান সমাচার/শুভঙ্কর
ডেরা প্রধান গুরমিতের অনুগামীদের হিংসায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৭
চন্ডীগড়,২৭ আগস্ট(হি.স) : শুক্রবার ধর্ষণ কান্ডে অভিযুক্ত ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিময়ের বিচার নিয়ে পঞ্চকুলাসহ হরিয়ানা ও পাঞ্জাব বিভিন্ন অঞ্চলে রাম রহিমের অনুগামীরা যে সন্ত্রাস চালইয়েছে তার জেরে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭। এই হিংসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাম রহিমের অনুগামীদের মধ্যে থেকে ৫৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
হরিয়ানা পুলিশের পক্ষ থেকে পুলিশ আধিকারিক ডিজিপি বিএস সান্ধু জানিয়েছেন যে গোটা ঘটনায় এখন পর্যন্ত ৩৪ টি মামলা দায়ের করেছে পুলিশ।পাশাপাশি এই হিংসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৫৫২ জন।গোটা ঘটনার তদন্ত করছে পুলিশ।তিনি জানিয়েছেন এই হিংসার কারণে মৃতের সংখ্যা ৩৩ ছিল কিন্তু কয়েক ঘন্টার ব্যবধানে তা বেড়ে দাঁড়িয়েছে ৩৭। আহতদের মধ্যে থেকে আরও ৪ জন মারা গেছে।
হরিয়ানা পুলিশের তরফ থেকে আরও জানানো হয়েছে যে রাম রহিমের অনুগামীদের পক্ষ থেকে ১৩১ রাউন্ড গুলি পাওয়া গেছে। উদ্ধার করা হয়েছে ৫টি পিস্তল, ২টি রাইফেল, একে ৪৭। এছাড়াও উদ্ধার করা হয়েছে পেট্রোল বোমা ও রাজ রহিমের অনুগামীদের ২৪ টি গাড়িও পুলিশ উদ্ধার করেছে। হিন্দুস্থান সমাচার/শুভঙ্কর
গুরমিত রাম রহিমের অনুগামীদের গুন্ডামির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সরব গোটা বলিউড
মুম্বাই, ২৭ আগস্ট (হি.স) : ধর্ষণ কান্ডে অভিযুক্ত গুরমিত রাম রহিমের অনুগামীদের গুন্ডামিকে তীব্র ভাষায় নিন্দা করা হল বলিউডের পক্ষ থেকে। হিন্দি সিনেমা জগতে অভিনেতা, অভিনেত্রী ও পরিচালকদের একযোগে এই হিংসার তীব্র ভাষায় নিন্দা করেছেন। সোশ্যাল মিডিয়া টুইটারের মাধ্যমে তারা এই ধর্মীয় উন্মাদনার সমালোচনা করেছেন।
বলিউডের বর্ষীয়ান অভিনেতা ও প্রখ্যাত নাট্যকার অনুপম খের টুইটারে জানিয়েছেন যে গুরমিত রাম রহিম তার শিষ্যদের হিংসাই শিখিয়ে ছিলেন। তিনি প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন যে প্রশাসনের উচিত এই নিরর্থক ধ্যানধারণাকে কঠোরভাবে দমন করা। অভিনেতা ফারহান আখতার জানিয়েছেন যে এইসব উন্মাদ অনুগামীদের উচিত নিজেদের সেই ধর্ষিতা নারীর জায়গায় রেখে চিন্তা করা। তাদের উচিত সেই ধর্ষিত নারীর দুঃখ,যন্ত্রণা অনুভব করা। তাহলে পরিস্থিতি ভয়াবহতা তারা অনুভব করতে পারবে। টুইটারে মাধ্যমে ফারহান আখতার আরও বলেছেন যে তাদের গুরু নিশ্চই তাদের সমবেদনা বা করুণা শিখিয়েছেন। তার অনুগামীদের উচিত সেই ধর্ষিতা নারীর প্রতি সেই সমবেদনা দেখানো। তিনি রাম রহিমের অনুগামীদের হিংসা ত্যাগ করার আর্জি জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি আইনের শাসনের দাবি জানিয়েছেন।
প্রখ্যাত সাহিত্যিক চেতন ভগত টুইটারে লিখেছেন যে এমএসজি নিজেদের ভালবাসা ও শান্তির দূত হিসেবে প্রচার করেন। এই হিংসা থেকে এটা স্পষ্ট যে তার অনুগামীরা শান্তি ও ভালবাসার বার্তা এখনও পায়নি।
বলিউডের আর এক বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর টুইটারে গুরমিত রাম রহিমের অনুগামীদের এই হিংসার বিরুদ্ধে আক্রমনাত্মক ভাবে নিন্দা করেছেন তিনি লিখেছেন যে ডেরার সমস্ত সম্পত্তি বিক্রি করে দিয়ে সরকারি সম্পত্তির ধবংসের যে লোকসান হয়েছে তার উসুল করা হোক। তিনি জানিয়েছেন গুরমিতের অনুগামীদের প্রতি তার কোন শ্রদ্ধা ভক্তি নেই।
এছাড়াও রবিনা টন্ডন, ভূমি পেডনেকর, সিদ্ধার্থ মালহোত্রা, বীর দাস, পরিচালক হনসল মেহেতা এই ঘটনার নিন্দা করেছেন।
উল্লেখ্য ধর্ষণ কান্ডে দোষী সাব্যস্ত হওয়া ডেরা সাচ্চা সৌধার প্রধান গুরমিত রাম রহিমের ভক্ত বা অনুগামীদের তান্ডবের ফলে ৩৭ জনের মৃত্যু হয়েছে। গোটা হরিয়ানা,পাঞ্জাব জুড়ে নির্লজ্জ ভাবে তাণ্ডব চালিয়েছে তার অনুগামীরা। এখনও পর্যন্ত এই ঘটনায় জড়িত সন্দেহে ৫৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রাজ্যের উপদ্রুত এলাকা জুড়ে চলছে সেনা ও আধাসেনার টহলদারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *