BRAKING NEWS

উত্তরপ্রদেশে সরকার গঠন নয় ২০১৯ এর লোকসভা নির্বাচনই কংগ্রেসের লক্ষ্য

congressআগরতলা, ১৯ জানুয়ারী (হি:স) : উত্তরপ্রদেশের বিধান সভা নির্বাচন নয় ২০১৯ এর লোকসভা নির্বাচনই কংগ্রেসের লক্ষ্য বলে জানিয়েছেন কংগ্রেস নেত্রী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দীপা দাস মুন্সী।
আগরতলায় ভারতীয় রিজার্ভ ব্যাংকের সামনে বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিতে এসে কংগ্রেস নেত্রী সাবেক কেন্দ্রীয় মন্ত্রী দীপা দাস মুন্সী সাংবাদিকদের বলেন, “উত্তরপ্রদেশে সরকার গঠন কংগ্রেসের অগ্রাধিকারের বিষয় নয়। সরকারে থাকা অখিলেশ যাদবের সঙ্গে জোট গঠন করে ২০১৯ এর লোকসভা নির্বাচনকেই প্রাধান্য দেওয়া হয়েছে”।
কংগ্রেস নেত্রী খুব স্পষ্ট ভাবেই জানান, পশ্চিমবঙ্গের মতো উত্তরপ্রদেশেও জোট ভাল হবে না। পশ্চিমবঙ্গে তার দল বামেদের সঙ্গে নির্বাচনী জোট গঠন করেছিল। কিন্তু টিএমসি নেত্রী মমতা ব্যানার্জীর বিপুল অর্থ বর্ষণের কাছে হেরে গিয়েছিল। উত্তরপ্রদেশ নির্বাচনে এই ফলাফলের অনুরূপ পুনরাবৃত্তি হতে পারে”।
মুন্সি বলেন, “রাজনীতি একটি সম্ভাবনার খেলা। যা জনগণের ইচ্ছা ও প্রজ্ঞার ওপর নির্ভরশীল। আর এর উপর ভিত্তি করে বিবেচনা করে একটি নতুন সমন্বয় তৈরি করতে হয়। কখনো তা ক্লিক করে যায় আবার কখনো করে না। কিন্তু রাজনীতিতে বড় শত্রু যারা যারা দেশ, সমাজের জন্য ভাল নয় তাদের বিরুদ্ধে অন্যদের ঐক্যবদ্ধ হতে হয়। উত্তরপ্রদেশে আমাদের বড় শত্রু বিজেপি, যারা মানুষের জন্য ভালো নয়। তাই জোট। আর এখানেই সম্ভাবনা রয়েছে”।
তিনি বলেন, পশ্চিমবঙ্গের নির্বাচনে কংগ্রেস ও সিপিআইএম জোটের ব্যর্থতা স্মরণ করিয়ে কংগ্রেস নেত্রী বলেন, “পশ্চিমবঙ্গে প্রবল আর্থিক শক্তির বিরুদ্ধে লড়াই হয়েছে।উত্তরপ্রদেশের নির্বাচনেও তাই হবে। নির্বাচনে তহবিলের ঘাটতি একটি বড় সমস্যা হবে কংগ্রেসের।কংগ্রেস এখানেই চ্যালেঞ্জর সম্মুখীন হবে। কিন্তু বিজেপি আখের ঘুছিয়ে নিয়েছে বিমুদ্রাকরনের আগেই”।
সাবেক কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “উত্তরপ্রদেশ আমরা কখনোই সরকার গঠনের চিন্তা করিনা। কিন্তু স্পষ্টত আমরা ২০১৯ এর লোকসভা নির্বাচনের জন্য আমরা তৈরি হচ্ছি। আমাদের দল আরও শক্তিশালী হবে সন্দেহ নেই। ভাল কিছু করার চেষ্টাও করা হচ্ছে। আমরা উত্তরপ্রদেশ আমাদের দলকে শক্তিশালী করতে চাই। আপনারা জানেন কখনও কখনও সামনে যেতে হবে তারপর একটু ব্যাক-ফুটে যেতে হয়। এটা সবসময় রাজনীতিতে ঘটে গেছে এবং তাই আমি আবার রাজনীতিকে একটা সম্ভাবনার একটি শিল্প বলি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *