BRAKING NEWS

অবশেষে আনুষ্ঠানিকভাবে কংগ্রেস যোগ দিলেন সিধু

নয়াদিল্লি, ১৫ জানুয়ারি (হি.স.) : সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে কংগ্রেস যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিংহ সিধু।রবিবার সকালে কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন তিনি।রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পরই কংগ্রেসে যোগ দেন সিধু। সূত্রের খবর, অমৃতসর পূর্ব কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন সিধু। ৪ ফেব্রুয়ারি পাঞ্জাবে ভোট। তার আগে সিধুকে দলে নিয়ে নিজেদের শক্তি অনেকটাই বাড়িয়ে নিল কংগ্রেস।
প্রসঙ্গত, গত বছর জুলাইয়ে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন সিধু। সেপ্টেম্বরে বিজেপি–র সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন। এরপরে দল গড়ার জল্পনা উসকে আলাদা রাজনৈতিক মঞ্চ গড়ে পাঞ্জাব নির্বাচনে লড়ার কথা জানান তিনি। জল্পনা ছিল আম আদমি পার্টিতে যোগ দিতে পারে সিধু দম্পতি। কিন্তু কেজরীবালের দলের সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ায় নভেম্বরেই সিধুর স্ত্রী নভজোত কউর কংগ্রেসে যোগ দিয়েছেন। তখন থেকেই জল্পনা ছিল যে, প্রাক্তন এই বিজেপি সাংসদও কংগ্রেসে যোগ দিতে পারেন। অবশেষে পঞ্জাবে ভোটের আগে কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর সিধুর দলে যোগদানের বিষয়টিতে সিলমোহর পড়ল।অমৃতসর পূর্ব কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন সিধু।
আগামী ৪ ফেব্রুয়ারি পাঞ্জাবে বিধানসভা নির্বাচন। বহুদিন পাঞ্জাবে ক্ষমতায় নেই কংগ্রেস। এই অবস্থায় সিধুর যোগদানে শুধু পঞ্জাবেই নয়, সারা দেশেই দল শক্তিশালী হবে বলে মন্তব্য করেছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা । এখন সেটাই দেখার সিধুর মতো রাজনীতিককে দলে নিয়ে কতটা লাভবান হন অমরিন্দর সিংরা ।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *