BRAKING NEWS

সপার দন্দ্বের আঁচ লাগল পশ্চিমবঙ্গেও, কিরণময় নন্দকে বহিস্কার করলেন মুলায়ম

kiranmay-nandaলখনউ, ১ জানুয়ারি (হি.স.) : উত্তরপ্রদেশর শাসক দল সমাজবাদী পার্টির আঁচ লাগল পশ্চিমবঙ্গেও । এবার মুলায়মের কোপে পড়লেন বাংলার প্রাক্তন মৎস্যমন্ত্রী কিরণময় নন্দ। বছরের প্রথম দিন ফের নাটকে অখিলেশের পক্ষ নেওয়া বহিস্কার করলেন কিরণময় নন্দকে।এদিন মুলায়ম ফের বহিস্কার করেন রামগোপালকে।
একসময় সমাজবাদী পার্টির সর্বভারতীয় সাধারণ সম্পাদক ছিলেন কিরণময় নন্দ। মাঝে কিছুদিনের বিচ্ছেদ। তারপর আবার হারানো জায়গা ফিরে পান। উত্তরপ্রদেশ থেকে রাজ্যসভার সাংসদও হয়েছেন তিনি । এখনও দু বছর মেয়াদ আছে।
পিতা–পুত্রর লড়াইয়ে পুত্র অখিলেশের পাশেই দাঁড়িয়েছিলেন বাংলার এই প্রাক্তন মৎস্যমন্ত্রী। প্রকাশ্যেই বলেছিলেন, ‘রাজ্যের মানুষ অখিলেশকেই চাইছে। মুলায়মজিকে ভুল বোঝাচ্ছে অমর সিং। তাই আমি অখিলেশের দিকেই থাকছি।’ রবিবার যে পৃথক সভা হয়, সেখানে সভাপতি ছিলেন কিরণময়। এই খবর পৌঁছতেই কিরণময়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উদ্যোগী হয়ে পড়েন মুলায়ম। তাঁকেও দল থেকে বহিস্কার করা হয়।
কিরণময় নন্দ আপাতত অখিলেশের দিকেই থাকছেন। বাংলার রাজনীতিতে অন্য একটা জল্পনাও আছে। কেউ কেউ মনে করছেন, যতদিন তিনি রাজ্যসভায় সাংসদ আছেন, ততদিন তেমন সম্ভাবনা নেই। তবে বহিস্কৃত হওয়ায় দলত্যাগের বিধিনিষেধ কার্যকর নাও হতে পারে। তাই তিনি বহিস্কার হওয়ার পর সেই জল্পনা আবার নতুন করে তৈরি হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *