BRAKING NEWS

মুখ্যমন্ত্রীর হাতে নয়া ৪৬টি বাতানুকূল বাসের যাত্রারম্ভ

গুয়াহাটি, ০৪ সেপ্টেম্বর, (হি.স.) : পরিবহণমন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি, দিশপুরের বিধায়ক অতুল বরা-সহ বিভাগীয় উচ্চপদস্থ আমলা-কর্মচারীদের পাশে নিয়ে অসম রাজ্য পরিবহণ নিগমের অধীনে নয়া আরও ৪৬টি বাতানুকূল বাসের সূচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। আজ সকালে গুয়াহাটির আইএসবিটি কমপ্লেক্সে সবুজ পতাকা নেড়ে তেজপুর, রঙিয়া লংকা, নলবাড়ি ইত্যাদি অঞ্চলে যাতায়াতকারী এই বাসগুলির শুভারম্ভ করেছেন মুখ্যমন্ত্রী।
এ-উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, সংশ্লিষ্ট এই বাসগুলি কেবল অর্থ উপার্জনের লক্ষ্য নিয়েই চলাচল করবে না। রাজ্যের জনসাধারণের যোগাযোগ ব্যবস্থাকে আরও সচল করতেই তার প্রচলন করা হয়েছে। এ-প্রসঙ্গে তিনি প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারত অভিযানের কথাও বলেন। গোটা ভারতের সঙ্গে সংগতি রেখে অসমকেও একটি পরিচ্ছন্ন রাজ্য হিসেবে গড়তে জনসাধারণের কাছে আহ্বান জানান তিনি। বলেন, বাসের সকল যাত্রীকেও এ-ব্যাপারে যত্নশীল থাকতে হবে। বাসের আরোহীদের কাছে মুখ্যমন্ত্রীর আবেদন, ‘বাসখানাকে আপনারা আপনাদের নিজস্ব সম্পত্তি বলে বিবেচনা করবেন। তাহলেই তা পরিচ্ছন্ন থাকবে, নোংরা করতে দেবেন না।’ স্বচ্ছতা অভিযানকে বরাক-ব্রহ্মপুত্র থেকে ব্রহ্মপুত্র নদের উত্তর পার ও দক্ষিণ পার, পাহাড়-সমতলের সর্বত্র ছড়িয়ে দিতে হবে। এ-ব্যাপারে নাগরিকদের আরও সচেতন করে তুলতে হবে। যোগাযোগ ব্যবস্থাকে আরও গতিশীল করে তুলতে তাঁর সরকারের প্রয়াস চলবে বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল।
রবিবারের নয়া বাসের শুভারম্ভ অনুষ্ঠানেও বিজেপি জোট সরকারের ১০০ দিনের কর্মসূচির সংক্ষিপ্ত খতিয়ান তোলে ধরেন মুখ্যমন্ত্রী। রাজ্যের জনসাধারণকে একশোদিনের সরকারের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের মানুষের আশা-আক্ঙ্ক্ষা পূরণ করতে তাঁর সরকার বদ্ধপরিকর। রাজ্য থেকে দুর্নীতি উৎখাত করতে জনসাধারণ যে আশা নিয়ে ভোট দিয়েছিলেন, সে-অনুযায়ী পদক্ষেপ নেওয়া হয়েছে। দুর্নীতি-ভ্রষ্টাচার প্রশ্নে কারোর সঙ্গে আপসের প্রশ্নই ওঠে না বলে স্পষ্ট করে দিয়েছেন তিনি। তবে এ-ব্যাপারে আমজনতার সহযোগিতাও চেয়েছেন মুখ্যমন্ত্রী। সকলকে সতর্ক করে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, টাকা দেওয়া যেমন অপরাধ, তেমনি টাকা নেওয়াও অপরাধ। তাই এ-ব্যাপারে সবাইকেই সতর্ক থাকতে হবে। রাজ্যে যখন দক্ষ ও কর্মঠ প্রশাসন ব্যবস্থার প্রচলন হবে, তখন সরকারও গতিশীল হবে বলে মনে করেন মুখ্যমন্ত্রী। একক প্রচেষ্টায় সরকার চালানো যায় না, তাই-ই সকলের কাছে একটি সচ্চরিত্রবান সমাজ আহ্বান করেন মুখ্যমন্ত্রী।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *