BRAKING NEWS

সালেমা ব্লকের অধীনস্থ তিনটি গ্রাম পঞ্চায়েতে সাড়ম্বরে আয়োজিত বিশেষ গ্রামসভা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২ অক্টোবর: সালেমা আর ডি ব্লকের অধীনস্থ তিনটি গ্রাম পঞ্চায়েতে সাড়ম্বরে আয়োজিত বিশেষ গ্রামসভা। আজ ২রা অক্টোবর, গান্ধী জন্ম জয়ন্তীতে পিপলস পার্টিসিপেশন ক্যাম্পেইনের অঙ্গ হিসাবে সালেমা ব্লকের অন্তর্গত তিনটি পঞ্চায়েতে তথা সালেমা পঞ্চায়েত, উত্তর কচুছড়া পঞ্চায়েত ও বরলুতমা পঞ্চায়েতে সাড়ম্বরে আয়োজিত হয় বিশেষ গ্রামসভা।

সালেমা কমিউনিটি হলে অনুষ্ঠিত হওয়া সালেমা পঞ্চায়েতের গ্রামসভায় উপস্থিত ছিলেন সুরমার বিধায়িকা শ্রীমতি স্বপ্না দাস পাল, পঞ্চায়েত সমিতির চেয়ারপার্সন  বিনা দাস বিশ্বাস, ভাইস চেয়ারপার্সন ননি গোপাল কর, পঞ্চায়েতে দপ্তরের উপ অধিকর্তা অনুরাগ সেন, সালেমা ব্লকের বিডিও প্রীতম দেবনাথ প্রমুখ।

সমান্তরালে উত্তর কচুছড়া গ্রাম পঞ্চায়েতে উপস্থিত ছিলেন ব্লকের অতিরিক্ত বিডিও কুমারদীপ সরকার, কৃষি দপ্তরের আধিকারিক হুমায়ন মিয়া সহ বিশিষ্ট সমাজসেবীরা । বরলুতমা পঞ্চায়েতে উপস্থিত ছিলেন ধলাই জেলা পরিষদের সভানেত্রী সুস্মিতা দাস, সহ সভাধিপতি অনাদি সরকার। সকল প্রধান ও উপপ্রধান সহ সব সদস্য সদস্যারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও কেন্দ্রীয় সরকারের নির্দেশে উন্নত গ্রাম অভিযানের অঙ্গ হিসাবে অপরাষ্কর ভিলেজ কমিটিতে এক বিশেষ গ্রাম সভার আয়োজন করা হয় যেখানে রাজ্যের বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা অংশ নেন। জানা যায় এই চারটি পঞ্চায়েত মিলিয়ে মোট এগারোশ উনপঞ্চাশ জন লোক ব্যাপকভাবে অংশগ্রহণ করেন। বিভিন্ন দাবিদাবা সহ উন্নয়নমূলক বহু প্রস্তাব গৃহীত ও অনুমোদিত হয়।

অনুষ্ঠানে এলাকার বহু প্রবীন নাগরিকদের গান্ধীজির ছবি সংকলিত স্মারক উপহার দেওয়া হয়। বিভিন্ন সুবিধাভোগী জনগণকে বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে চারাগাছ সহ বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হয়। উল্লেখ্য, ইতিপূর্বে এই জায়গাগুলোতে সুবিশাল বর্ণাঢ্য শোভযাত্রা, স্বচ্ছ ভারত অভিযান, বৃক্ষরোপণ কর্মসূচি, ক্যুইজ প্রতিযোগিতা, মেগা রক্তদান শিবির সহ বিভিন্ন গঠনমূলক কর্মসূচির আয়োজন করা হয়।

এলাকার মানুষেরা জানান এই ধরনের সভার মধ্য দিয়ে আধিকারিকদের এবং অতিথিদের আবারও কাছে পেয়ে তারা আপ্লুত। পঞ্চায়েত দপ্তর সালেমা ব্লককে এমন মহৎ অনুষ্ঠান আয়োজন করার অনুপ্রেরণা দেওয়ায় লোকজন এবং অতিথিরা পঞ্চায়েত দপ্তরের অধিকর্তা সহ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *