BRAKING NEWS

টেট-উত্তীৰ্ণ শিক্ষক পদে স্বচ্ছতার মাধ্যমে মেধার ভিত্তিতে নিয়োগের দাবি ইন্ডিজেনাস স্টুডেন্টস্ ফোরামের

হাফলং (অসম), ৩ সেপ্টেম্বর (হি.স.) : টেট-উত্তীৰ্ণ শিক্ষক পদে নিয়োগ সম্পৰ্কে ডিমা হাসাও জেলা শিক্ষা দফতর যে বিজ্ঞপ্তি জারি করেছে, তাতে স্বচ্ছতা বজায় রেখে মেধার ভিত্তিতে দেওয়ার দাবি জানিয়েছে ইন্ডিজেনাস স্টুডেন্টস্ ফোরাম।

আজ মঙ্গলবার এই দাবির ভিত্তিতে ডিমা হাসাও জেলার স্কুলসমূহের পরিদর্শকের কাছে এক স্মারকপত্র প্রদান করেছে ইন্ডিজেনাস স্টুডেন্টস্ ফোরামের সভাপতি ডেভিড কেভমের নেতৃত্বে এক প্রতিনিধি দল।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট ডিমা হাসাও জেলায় টেট-উত্তীর্ণ শিক্ষক পদে নিয়োগ সম্পৰ্কে এক বিজ্ঞপ্তি জারি করেছিল জেলার শিক্ষা দফতর। তবে শিক্ষক পদে নিয়োগের পরীক্ষা হওয়ার আগেই সমগ্র ডিমা হাসাও জেলায় এক গুজব ছড়িয়েছে, টেট-উত্তীর্ণ শিক্ষক পদে নিয়োগের জন্য ইতিমধ্যে তালিকা প্রস্তুত হয়ে গেছে। টাকা নিয়ে এবং রাজনৈতিক প্রভাব খাটিয়ে এ সব টেট শিক্ষক পদে নিয়োগ করার পরিকল্পনা চলছে।

এই অভিযোগ করে ডেভিড কেভম বলেন, সম্প্রতি ডিমা হাসাও জেলায় কতিপয় রাজনৈতিক নেতা প্রভাব খাটিয়ে তাঁদের ঘনিষ্ঠ প্রার্থীদের বিভিন্ন সরকারি বিভাগে নিযুক্তি দিয়েছেন। কিন্তু নিযুক্তি পাওয়ার পর এ সকল প্রার্থী রাজনৈতিক প্রভাব দেখিয়ে কার্যালয়ে অনুপস্থিত থাকেন। যার দরুন বিভিন্ন সরকারি কার্যালয়ে কাজকর্ম লাটে উঠেছে, অভিযোগ ডেভিড কেভমের।

টেট-উত্তীর্ণ শিক্ষক পদে নিযুক্তিতে যাতে এ ধরনের না হয় তার আবেদন জানিয়ে তিনি এবার টেট-উত্তীর্ণ শিক্ষক পদে স্বচ্ছতা বজায় রেখে মেধার ভিত্তিতে নিযুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন ইন্ডিজেনাস স্টুডেন্টস্ ফোরামের সভাপতি ডেভিড কেভম সহ চাকরি প্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *