BRAKING NEWS

করিমগঞ্জে শিশুদের জন্য অনুষ্ঠিত আনন্দপূর্ণ গ্রীষ্মকালীন শিবির

করিমগঞ্জ (অসম), ১৩ জুলাই (হি.স.) : করিমগঞ্জে অনুষ্ঠিত হয়েছে শিশুদের জন্য আনন্দপূর্ণ গ্রীষ্মকালীন শিবির। করিমগঞ্জ লায়ন্স ক্লাব এবং লিও ক্লাব অব করিমগঞ্জ ইউথ-এর উদ্যোগে সংগঠনের সেবা কেন্দ্রে শিশুদের জন্য দুটি আনন্দপূর্ণ গ্রীষ্মকালীন শিবিরের আয়োজন করা হয়েছিল। আজ শনিবার শিবিরের ছিল শেষ দিন।

নাচ-গান, যেমন খুশি সাজো, খেলাধুলা ইত্যাদিতে পরিপূর্ণ ছিল আজকের শিবির। প্রথম অনুষ্ঠান শুরু হয়েছিল গত রবিবার। সভানেত্রী সঞ্চয়িতা দেব স্বাগত ভাষণের মাধ্যমে এই গ্রীষ্মকালীন শিবিরের উদ্দেশ্য ব্যাখ্যা করে বলেন, সমাজে পিছিয়েপড়া বাচ্চাদের আনন্দ দিতে এই অনুষ্ঠানের আয়োজন। অনুষ্ঠানের চেয়ারপার্সন সুমিতা দে বলেন, আমাদের উদ্দেশ্য ছিল লায়ন্স ক্লাবের আর্ট স্কুলের ছাত্রছাত্রীদের বাইরে কোথাও নিয়ে গিয়ে তাদেরকে আনন্দ দেওয়া। কিন্তু যেহেতু চারিদিকে বন্যার পরিবেশ রয়েছে, তাই আমাদের লায়ন্স ক্লাবের এই সেবা কেন্দ্রেই শিবির করতে হচ্ছে। অঙ্কন খাতা, অঙ্কন পেন্সিল এবং অন্যান্য অঙ্কন সামগ্রী বিতরণ, আবৃত্তি, টিভি শো এবং খাওয়া-দাওয়ার মাধ্যমে প্রথম দিনের শিবির সমাপ্ত হয়েছিল।

দ্বিতীয় শিবির, ফাইনাল শিবির আজ রবিবার লায়ন্স ক্লাবের সেবা কেন্দ্রেই অনুষ্ঠিত হয়েছে। আজও নাচ-গান, খেলাধুলা ইত্যাদিতে বাচ্চারা খুবই আনন্দ উপভোগ করেছে। ক্যাম্পের অন্যতম আকর্ষণ ছিল একটি মনোমুগ্ধকারী জাদু অনুষ্ঠান, যা শিশুদের বিস্ময়ে বিস্ময়ে পরিপূর্ণ করে রেখেছিল। করিমগঞ্জের বিখ্যাত যাদুকর হিরণ্ময় সূত্রধরের জাদুকরী কৌশল এবং বিভ্রমগুলি সবার মনে কৌতূহল এবং বিস্ময়ের জন্ম দিয়েছে।

বিনোদনের যোগ্য অংশ হিসেবে শিশুরা মঞ্চে উঠে তাদের প্রতিভা প্রদর্শন করেছে।

অনুষ্ঠানে গান, প্রাণবন্ত নৃত্য প্রদর্শনী এবং যেমন খুশি সাজো প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে ছাত্রছাত্রীরা। শিশুদের উচ্ছ্বাস এবং প্রতিভা সুস্পষ্ট ছিল, যা দিনটিকে আরও বিশেষ করে তুলেছিল। প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। সুস্বাদু খাবার বিতরণের মাধ্যমে মজায় পূর্ণ এই গ্রীষ্মকালীন শিবিরের সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

সমগ্র অনুষ্ঠানটির দায়িত্বে ছিলেন গ্রীষ্মকালীন শিবিরের চেয়ারপার্সন সুমিতা দে। করিমগঞ্জ লায়ন্স ক্লাব এমন একটি সফল সামার ক্যাম্প আয়োজন করে গর্বিত, যা এই অঞ্চলের শিশুদের মধ্যে আনন্দ এবং উত্তেজনা নিয়ে এসেছে। অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের অভিভাবক, স্কুলের শিক্ষিকাগণ এবং ক্লাব সদস্যদের উপস্থিতিতে অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দরভাবে সাফল্যমণ্ডিত হয়েছে বলে ক্লাবের জনসংযোগ আধিকারিক শিখা দে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *