BRAKING NEWS

তীব্র দাবদাহে জল ও বিদ্যুতের অভাবে অতিষ্ঠ হয়ে পথ অবরোধ কৈলাসহরবাসীর

নিজস্ব প্রতিনিধি, কৈলাসহর, ২৮ এপ্রিল: কৈলাসহর মহকুমা জুড়ে জলকষ্ট চরম আকার ধারণ করেছে। ২৬ তারিখ রাতে কালবৈশাখীর ঝড় তুফানে বিদ্যুৎ বিপর্যয় নেমে আসে গোটা শহর জুড়ে। তারপর থেকে যেমন ঘরে ঘরে জল নেই, তেমনি নেই বিদ্যুৎ । জল বিদ্যুতের জন্য হাহাকার চলছে গোটা শহরে। এদিকে বিদ্যুতের জন্য দফায় দফায় সাঁই কোম্পানীর অফিসে হামলা চালায় জনতা। টিলাবাজার ও ডলুগাও বিদ্যুতের সেক্টর অফিসেও হামলা করে জনগন।

কিন্তু সংবাদ সূত্রে জানায় যে,আগামীকালের আগে বিদ্যুৎ চালু করা সম্ভব নয় বলে সাঁই কোম্পানী জানিয়েছে। উল্লেখ্য কালবৈশাখীর ঝড়ে বহুবিদ্যুতের খুঁটি বাঁকা হয়ে গেছে এবং বিদ্যুৎ পরিবাহী তার ছিঁড়ে পড়ে রয়েছে। এগুলো সারাই করতে বিদ্যুৎ নিগমের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা হিমশিম খাচ্ছেন। বিদ্যুৎ বিপর্যয়ের ফলে একদিকে যেমন মানুষের বাড়ি ঘরে বিদ্যুৎ নেই, ঠিক তেমনি বিদ্যুতের অভাবে পানীয় জল সরবরাহ পুরোপুরি বন্ধ হয়ে পড়েছে। ফলে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। 

বিস্তারিত খোঁজখবর নিয়ে জানা গেছে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে আরো কয়েকদিন সময় লেগে যেতে পারে। তবে বিপর্যয়কর পরিস্থিতি থেকে উত্তরণের জন্য প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বিদ্যুৎ বিপর্যয়ের ফলে পানীয় জল সরবরাহ বন্ধ হয়ে পড়লেও বিকল্প তেমন কোন ব্যবস্থা এখন পর্যন্ত গ্রহণ করা হচ্ছে না বলে জানা গেছে। প্রশাসনকে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য জোরালো দাবি উঠেছে।

বিদ্যুৎ বিভ্রাট নিয়ে কৈলাসহরের বেসরকারি বিদ্যুৎ সংস্থা সাই কম্পিউটার লিমিটেডের অফিসের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে যাচ্ছে শহরের মানুষ। চলতি মাসের ২৬ তারিখ প্রবল ঝড় বৃষ্টির কারণে শহরের বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে যায়। বিদ্যুতের তার ছিঁড়ে যায় এবং বিশাল আকৃতির গাছ বিদ্যুতের তারের উপর পড়ে যায়। যার ফলে গোটা কৈলাসহরে বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যায়। যার ফলে বিপাকে পড়ে স্থানীয়রা দফায় দফায় কৈলাসহরের বেসরকারি বিদ্যুৎ সংস্থা সাই কম্পিউটার লিমিটেডকে জানানোর পরও কাজের কাজ কিছুই হয়নি।

তাই আজ শহরবাসী বাধ্য হয়ে কৈলাসহরের বেসরকারি বিদ্যুৎ সংস্থা সাই কম্পিউটার লিমিটেডের অফিসের সামনে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এই পথ অবরোধ করার ফলে রাস্তার দু’পাশে আটকে পড়ে বহু যানবাহন থেকে শুরু করে পথচারীরা। যার ফলে যানজটের সৃষ্টি হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন কৈলাসহর মহকুমা পুলিশ আধিকারিক জয়ন্ত কর্মকারের নেতৃত্বে বিশাল পুলিশ ও টিএসআর বাহিনী। পাশাপাশি ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন কৈলাসহর মহকুমা শাসক কার্যালয়ের ডিসিএম মতিরঞ্জন দেববর্মা। উনারা এসে দীর্ঘ সময় অবরোধকারীদের সাথে আলাপ-আলোচনা করেন। কিন্তু অবরোধকারীদের দাবি যতক্ষণ পর্যন্ত না বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হচ্ছে ততক্ষণ পর্যন্ত ওরা পথ অবরোধ মুক্ত করবে না। যদিও দীর্ঘ সময় পথ অবরোধ থাকার পর দ্রুত সারাইয়ের আশ্বাসে অবরোধ মুক্ত হয় রাস্তা। এই তীব্র গরমে জল ও বিদ্যুতের অভাবে কৈলাসহরে জনজীবন একপ্রকার বিপর্যস্ত হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *