BRAKING NEWS

খোয়াই জেলায় মোট ভোটার  ২,৫৪,৪০১ জন

নিজস্ব প্রতিনিধি, খোয়াই, ২৫ এপ্রিল: অষ্টাদশ লোকসভা নির্বাচনে দ্বিতীয় পর্যায়ে পূর্ব ত্রিপুরা আসনে শুক্রবার তথা ২৬শে এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। খোয়াই জেলায় অবাধ  শান্তিপূর্ণ নির্বাচন করার লক্ষ্যে কয়েক জেলা প্রশাসন ও জেলা আরক্ষা প্রশাসনের যৌথ উদ্যোগে করা নিরাপত্তার ব্যবস্থা মোতায়েন করা হয়েছে জেলাজুড়ে।

২৬শে এপ্রিল তথা আগামীকাল লোকসভা নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার বিকালে খোয়াই জেলাশাসক এক সাংবাদিক সম্মেলনের আহবান করেন। এদিনের এই সাংবাদিক সম্মেলনে খোয়াই জেলাশাসক পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের খোয়াই জেলার নির্বাচনের সমস্ত প্রস্তুতি সাংবাদিক সম্মেলনে তুলে ধরেন।

এদিনের এই সাংবাদিক সম্মেলনে খোয়াই জেলা শাসক চাঁদনী চন্দ্রন সাংবাদিক জানান, খোয়াই জেলায় ছয়টি বিধানসভা কেন্দ্র রয়েছে। ছয়টি বিধানসভা কেন্দ্রে ৩০৭টি পোলিং স্টেশন রয়েছে। সমস্ত পোলিং স্টেশনে ভোট গ্রহণ কাজে নিযুক্ত কর্মচারীদের নিজ নিজ ভোটকেন্দ্রে ভোট গ্রহণের সামগ্রী দিয়ে পাঠানো হয়েছে। জেলার প্রতিটা পোলিং স্টেশনে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। সবগুলি পোলিং স্টেশনে রয়েছে সিসিটিভি।

সবগুলি পোলিং স্টেশনে ভোট শেষ হওয়া পর্যন্ত কড়া নজরদারি থাকবে। সিসি ক্যামেরা গুলি জেলা শাসকের কার্যালয় কন্ট্রোল রুম থেকে ১২ টি মনিটরের মধ্য দিয়ে নিয়ন্ত্রণ করা হবে। সিসি ক্যামেরার বিষয় নিয়ে সিসি ক্যামেরা বিষয়ে দক্ষদের নিয়ে জেলাশাসকের কার্যালয় দফায় দফায় বৈঠক হয়েছে। আগামীকাল ভোর পাঁচটা থেকে সিসি ক্যামেরা চালু করা হবে। জেলাশাসক আরো জানিয়েছেন, খোয়াই জেলায় মোট ভোটার রয়েছে ২,৫৪,৪০১ জন। তার মধ্যে রয়েছে পুরুষ ভোটার ১,২৭,৩৭০ জন এবং মহিলা ভোটার ১২৬৬৭০জন। তিনি আরো জানান, জেলায় ৩০৭টি পোলিং স্টেশন রয়েছে।

খোয়াই জেলার ১৩টি পোলিং স্টেশন গুলি মহিলাদের দ্বারা পরিচালিত হবে। পোলিং স্টেশন গুলিতে পানীয় জল, শৌচাগার, বিদ্যুৎ, হুইল চেয়ার, হেল্প ডেক্স সমস্ত বুথে ব্যবস্থা করা হয়েছে। আবহাওয়ার বিষয়টি মাথায় রেখে ভোট কেন্দ্র গুলিতে সকল ধরনের ব্যবস্থা রাখা হয়েছে, যাতে করে ভোটারদের কোন অসুবিধা না হয়। এদিনের সাংবাদিক সম্মেলনে খোয়াই জেলা পুলিশ সুপার ডক্টর রমেশ যাদব জানান, লোকসভ নির্বাচন শান্তিপূর্ণভাবে নির্বাচন করার লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কোথাও কোন অনিয়ম নজরে আসলে তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণ করা হবে। খোয়াই জেলায় মোট ৩০৭ টি পোলিং স্টেশন রয়েছে। তারমধ্যে ৭২ টি ক্রিটিক্যাল পোলিং স্টেশন। জেলার ২৩৭ টি জায়গায় সিএপিএফ এবং টিএসআর আরো অতিরিক্ত থাকবে। জেলায় ভোটের কাজে ১৫ কোম্পানি সিএপিএফ এবং ৬ কোম্পানি টি এস আর নিয়োজিত থাকবে। তাছাড়া ২৪টি ক্লাস্টার রয়েছে পুলিশের। নির্বাচনের কাজে পুলিশ সেক্টর অফিসার রয়েছে ৩৮ জন। অবাধ ও সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্ন করতে জেলা পুলিশ প্রশাসন সদা সক্রিয় রয়েছে। সকল ভোটারদের নিজেদের ভোটাধিকার প্রয়োগ করার আহ্বান জানান জেলা পুলিশ সুপার।

তাছাড়া ২৪ ঘন্টা জরুরী পরিষেবার একটি নাম্বার থাকবে ৪ নম্বর ১৯৫০। এই নাম্বারটি আগামীকাল ভোর পাঁচটা থেকে চালু হবে। কোথাও যদি কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে এই নাম্বারে ফোন করে জানালে ১০মিনিটের মধ্যে পুলিশ প্রশাসন হাজির থাকবে। জেলাশাসক ও জেলা পুলিশ সুপার সকল ভোটারদের উদ্দেশ্যে জানিয়েছে আগামীকাল সকাল সাতটা থেকে ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *