BRAKING NEWS

রাজ্যের দুটি লোকসভা আসনে নির্বাচনকে ঘিরে জোরদার প্রচারের নেতৃত্বে থাকলেন মুখ্যমন্ত্রী

সড়ক ও রেলপথে প্রায় ৮ হাজার কিলোমিটার ঘুরে ৩০টি সমাবেশ ও ১৮টি রোড শোয়ে যোগদান

আগরতলা, ২৫ এপ্রিল: দেশকে আরো শক্তিশালী করা ও উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাজ্যের দুটি লোকসভা আসন উপহার দেওয়ার সংকল্প নিয়ে ময়দানমুখী হয়েছিলেন তিনি। আর এই নির্বাচনকে ঘিরে তারকা প্রচারক হিসেবে দলীয় প্রার্থীদের সমর্থনে নিজের সেরাটুকু দিয়েছেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগে থেকে শুরু করে সরব প্রচারের অন্তিম দিন পর্যন্ত গোটা রাজ্যেই নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করেন তিনি। তাইতো প্রায় ১ মাসের অধিক সময়ে গাড়ি ও ট্রেনে সফরের মাধ্যমে ৩০টি জনসমাবেশে জনতাকে সম্বোধন করেছেন মুখ্যমন্ত্রী।


পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে, সারা রাজ্যে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থীদের সমর্থনে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করতে সড়ক পথে ৬২৫০ কিলোমিটার এবং ট্রেনে চেপে ১৬০০ কিলোমিটার ভ্রমণ করেছেন মুখ্যমন্ত্রী ডাঃ সাহা। এই সময়ে ৩০টি জনসমাবেশ ও ১৮টি রোড শোয়ে যোগদান করেছেন তিনি। এছাড়া বিভিন্ন জায়গায় ৭টি পদযাত্রায় ২৮ কিলোমিটার রাস্তা পরিক্রমা করেছেন। যা একজন মুখ্যমন্ত্রীর পক্ষে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে।


উল্লেখ্য, গত ১৬ মার্চ থেকে দলীয় প্রার্থীদের সমর্থনে নির্বাচনী প্রচার শুরু করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। রাজ্যের পশ্চিম ত্রিপুরা আসনে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব এবং পূর্ব ত্রিপুরা জনজাতি সংরক্ষিত আসনে কৃতি সিং দেববর্মার সমর্থনে দিন রাত এক করে প্রচার চালিয়ে যান মুখ্যমন্ত্রী। আর সব জায়গাতেই মানুষের বিপুল সমর্থন পেয়েছেন তিনি। নিজের বক্তব্যে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরন্তর প্রয়াসের কথা তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে ত্রিপুরা সহ উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলি কিভাবে দ্রুত বিকাশের লক্ষ্যে এগিয়ে চলছে সেবিষয়েও মানুষকে অবগত করেন।


তবে দীর্ঘ এক মাসের অধিক সময়ের নির্বাচনী প্রচারে একেবারে আমজনতার মতোই সারা রাজ্যের আনাচে কানাচে যান জননেতা মুখ্যমন্ত্রী। হেলিকপ্টারের মতো বিলাস বৈভব আরামদায়ক আকাশ যান ছেড়ে অধিকাংশ দিন ট্রেন এবং গাড়িতে চেপে রাজ্যের বিভিন্ন প্রান্তে সফর করেছেন। বাস্তবিক অর্থেই সাধারণ মানুষের মতোই নির্বাচনী ময়দান ঘুরে বেড়িয়েছেন তিনি। যা এই রাজ্যের মানুষের প্রতি একজন মুখ্যমন্ত্রীর দায়বদ্ধতাকে প্রমাণিত করেছে।


নির্বাচনী প্রচারণার সময় জনগণের সমস্যা সম্পর্কে অবগত হওয়ার জন্য তাদের সাথেও মতবিনিময় করেছেন ডাঃ সাহা। মানুষের সমস্যাগুলি কিভাবে দ্রুত সমাধান করা যায় তার উপর গুরুত্ব দিয়েছেন। পূর্ব ত্রিপুরা আসনে নির্বাচনকে ঘিরে সরব প্রচারের অন্তিম দিনেও জনস্রোতে ভেসে গিয়েছেন মুখ্যমন্ত্রী। বারবারই ভারতীয় জনতা পার্টি নেতৃত্বাধীন সরকার কিভাবে দেশ ও দেশবাসীর কল্যাণে কাজ করছে এর তথ্য তুলে ধরেছেন। সেই সঙ্গে অতি অবশ্যই জোর দিয়েছেন আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখা এবং শান্তি ও সম্প্রীতি বজায় রাখার উপর। নির্বাচনকে ঘিরে যাতে কোথাও কোন ধরণের অনভিপ্রেত ঘটনা না ঘটে তার উপর জোর ফোকাস করেছেন। এরআগে নির্বাচনী প্রচারে ঝটিকা সফরে রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে তারকা প্রচারক হিসেবে হিসেবে রাজ্যের মুখ্যমন্ত্রীও যে ১০০তে ১০০ সফল তাতে কোন সন্দেহ নেই রাজনৈতিক বিশ্লেষক মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *