BRAKING NEWS

উত্তর জেলাতে ভোট গ্রহনের প্রস্তুতি চূড়ান্ত

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২৫ এপ্রিল: ধর্মনগর থেকে ভোটের ইভিএম ভিভিপ্যাড সহ নিরাপত্তাকর্মীদের সঙ্গে নিয়ে ভোট কর্মীরা গন্তব্যস্থলে পৌঁছে গেছেন।  ২৬ এপ্রিল অর্থাৎ শুক্রবার লোকসভার দ্বিতীয় দফার ভোট হতে চলেছে। এক কেন্দ্র করে উত্তর জেলা সদর ধর্মনগরে বৃহস্পতিবার সকাল থেকেই বিবিআই প্রাঙ্গণ জমজমাট হয়ে উঠেছে। কারণ এখান থেকে ৫৪ বিধানসভা কেন্দ্র, ৫৫ বিধানসভা কেন্দ্র ও ৫৬ বিধানসভার কেন্দ্র ৫৭ বিধানসভা কেন্দ্র এর বিভিন্ন বুথগুলিতে ভোট কর্মীরা ইভিএম ভিভি প্যাড সহ নিরাপত্তা বেষ্টনী নিয়ে যে যার গন্তব্যস্থলে রওনা হয়েছে।

উল্লেখ্য উত্তর জেলায় ১৭ টি পোলিং স্টেশন রয়েছে যেগুলি সম্পূর্ণভাবে মহিলাদের দ্বারা নিয়ন্ত্রিত হবে। তাছাড়া ১৪টি পোলিং স্টেশনকে মডেল পোলিং স্টেশন হিসেবে ঘোষণা করা হয়েছে। জেলাশাসক জানান মডেল পোলিং স্টেশন এবং মহিলাদের দ্বারা নিয়ন্ত্রিত পোলিং স্টেশনগুলি কেমন করে কাজকর্ম করছে এগুলি তিনি পরিদর্শনে যাবেন। তাছাড়া অধিকাংশ পোলিং স্টেশনের কাজকর্ম তিনি পর্যবেক্ষণ করে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

উল্লেখ্য উত্তর জেলায় মোট ভোটার রয়েছে তিন লক্ষ ৩১ হাজার ৩০৩ তার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৬৬০০০৯৯ এবং মহিলা ভোটার ১ লক্ষ ৬৫ হাজার ২০২ , দুইজন রয়েছে তৃতীয় লিঙ্গের ভোটার। মোট ৭৯৯ জন অফিসিয়াল স্টাফ উত্তর জেলায় ভোট গ্রহণ করবে ব্যবহৃত হচ্ছে। উত্তর জেলা কেন্দ্রটি ব্রু ভোটারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই কেন্দ্রে ১০২৪৮ জন ব্রু ভোটার রয়েছে। এই কেন্দ্রে ত্রিপাক্ষিক চুক্তি হওয়ার পর প্রথমবারের মতো ভোট পর্ব সম্পন্ন হচ্ছে তাই পূর্ব ত্রিপুরা সংরক্ষিত আসনের লোকসভা নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *