BRAKING NEWS

সুপ্রিম কোর্টে হলফনামা দাখিল ইডি-র, একাধিক সমন সত্ত্বেও তদন্তে সহযোগিতা না করার নালিশ

নয়াদিল্লি, ২৫ এপ্রিল (হি.স.): দিল্লি আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতারিকে চ্যালেঞ্জ সংক্রান্ত অরবিন্দ কেজরিওয়ালের আবেদনের বিরোধিতা করে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে হলফনামা জমা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। হলফনামা জমা দিয়ে বৃহস্পতিবার ইডি জানিয়েছে, একাধিক সমন পাঠানো সত্ত্বেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সঙ্গে তদন্তে সহযোগিতা করেননি তিনি।

সুপ্রিম কোর্টে এদিন ইডি-র পক্ষ থেকে জানানো হয়েছে, ৯-বার তলব করা সত্ত্বেও তদন্তকারী অফিসারের সামনে উপস্থিত না হয়ে জিজ্ঞাসাবাদ এড়াচ্ছিলেন তিনি। ইডি সুপ্রিম কোর্টে আরও বলেছে, কেজরিওয়াল নিজের আচরণের দ্বারা, নিজেই, তদন্তকারী অফিসারকে গ্রেফতারের প্রয়োজনীয়তার বিষয়ে অবদান রেখেছেন এবং সহায়তা করেছেন, আইও-এর কাছে থাকা উপাদানগুলি ছাড়াও এই সন্তুষ্টি তৈরি করতে যে তিনি অর্থ পাচারের অপরাধে দোষী। ইডি বলেছে, কেজরিওয়ালকে সত্যিকার অর্থে গ্রেফতার করা হয়েছে এবং কোনও অসাধু কারণে নয়।

হলফনামায় ইডি আরও জানিয়েছে, বস্তু-ভিত্তিক অপরাধের জন্য একজন ব্যক্তিকে গ্রেফতার করা, সে যত বড় হোক না কেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ধারণাকে লঙ্ঘন করতে পারে না। গ্রেফতারের ক্ষেত্রে একজন রাজনীতিবিদকে একজন সাধারণ অপরাধীর থেকে ভিন্নভাবে আচরণ করা স্বেচ্ছাচারিতার সমান হবে এবং গ্রেফতারের ক্ষমতার অযৌক্তিক অনুশীলন যা সংবিধানের ১৪ অনুচ্ছেদে অন্তর্ভুক্ত সমতার নীতি লঙ্ঘন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *